28 C
আবহাওয়া
১:১৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ফ্যাসিস্টদের পরাজিত করা গণতান্ত্রিক দলের পক্ষে কঠিন: ফখরুল

ফ্যাসিস্টদের পরাজিত করা গণতান্ত্রিক দলের পক্ষে কঠিন: ফখরুল

ফ্যাসিস্টদের পরাজিত করা গণতান্ত্রিক দলের পক্ষে কঠিন: ফখরুল

বিএনএ ডেস্ক: দেশের জনগণ একটা কঠিন সময় অতিক্রম করছে। সবাই ঐক্যবদ্ধ না হলে জালিম সরকারকে পরাজিত করা যাবে না। আওয়ামী লীগ একটি ফ্যাসিস্ট শক্তি। এই ফ্যাসিস্ট শক্তিকে পরাজিত করা গণতান্ত্রিক দলের পক্ষে খুবই কঠিন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৮ অক্টোবর) বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুপুরে সেগুনবাগিচায় আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ সরকার বিদ্যুতের কথা বলে হাজার হাজার কোটি টাকার প্রজেক্ট তৈরি করে পাওয়ার প্ল্যান্ট দিয়ে অসংখ্য টাকা চুরি করেছে এবং বিদেশে পাচার করেছে। কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্ট তৈরি করে ক্যাপাসিটি চার্জের নামে যে পরিমাণ টাকা তারা লুট করেছে-বিদেশে পাচার করেছে, এটা একটা বছরের বাজেটের মতো হয়ে যায়।

মির্জা ফখরুল বলেন, দেশে কোন গণতন্ত্র নেই, মানুষের কথা বলার স্বাধীনতা নেই, সংগঠন করার স্বাধীনতা নেই। মানুষের নিরাপত্তা নেই। মানুষ যখন অন্যায়ের প্রতিবাদ করছে তখন তাদের পাখির মতো গুলি করে হত্যা করা হচ্ছে। ফেসবুকে পোস্ট স্ট্যাটাস দেয়ায় রাত ২টার সময় তুলে নিয়ে যায়। এই অবস্থা বাংলাদেশের মানুষ-স্বাধীনতা-সার্বভৌমত্মকে বিপন্ন করে ফেলেছে।

বিএনপি মহাসচিব বলেন, আইসিটি বিভাগ ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ধারা ১৫ এর ক্ষমতাবলে সম্প্রতি যে ২৯টি প্রতিষ্ঠানকে গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো হিসেবে ঘোষণা করা হয়েছে। আগে সংবাদপত্র বিভিন্ন দপ্তরে যে চুরি হচ্ছে, সেগুলো তুলে ধরতেন। এখন তারা সেগুলোও লিখতে পারবে না।

মির্জা ফখরুল বলেন, পত্রিকায় সংবাদ এসেছে পুলিশের স্পেশাল ব্রাঞ্চ তৃণমূল পর্যায়ে যারা বিএনপিতে সক্রিয়, যারা অর্থের জোগান দেয়, যারা লোকবল দেয় তাদের তালিকা করতে বলেছে। বিরোধী দল যেন কোনো কাজ করতে না পারে তার জন্য দমন-পীড়ন করতেই এ ব্যবস্থা করা হচ্ছে। ফখরুল বলেন, আমাদের সামনে পথ একটাই, এই সরকারকে সরিয়ে দেয়া। কারণ এই সরকার প্রমাণ করেছে তারা বাংলাদেশের সবচেয়ে বেশি ক্ষতি করেছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ