Bnanews24.com
Home » তালেবানদের স্বীকৃতি দিতে তাড়াহুড়ার দরকার নেই-উপ-পররাষ্ট্রমন্ত্রী,কাতার
আফগানিস্তান কভার সব খবর

তালেবানদের স্বীকৃতি দিতে তাড়াহুড়ার দরকার নেই-উপ-পররাষ্ট্রমন্ত্রী,কাতার

কাতারের উপ-পররাষ্ট্রমন্ত্রী

কাতারের উপ-পররাষ্ট্রমন্ত্রী এবং মন্ত্রণালয়ের মুখপাত্র লোলওয়াহ রশিদ আল-খাতার আফগানিস্তানের তালেবানদের মধ্যে দ্বন্দ্ব নিশ্চিত করে বলেন যে, নবীণ ও প্রবীণ তালেবান সদস্যদের  মধ্যে আচরণে পার্থক্য রয়েছে।

গত ৫ অক্টোবর দেশটির বিদেশ নীতি বিষয়ক এক সাক্ষাতকারে মন্ত্রী বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের আফগানিস্তানে তালেবান সরকার কে স্বীকৃতি দিতে তাড়াহুড়া করার দরকার নেই।

যদিও তিনি বিশ্বকে তাদের সাথে জড়িত থাকার কথা বলেন এই মন্ত্রী। কাতারের উপ-পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন যে তালেবানদের সাথে সম্পৃক্ততা মানে তাদের(কাতার) সরকারের অনুমোদন নয় কিন্তু বিশ্ব তালেবানদের সাথে জড়িত থাকার মাধ্যমে বড় লক্ষ্য অর্জন করতে পারে।

আফগানিস্তানে তালেবানদের দখল নেওয়ার ৫০ দিনেরও বেশি সময় পার হয়ে গেছে কিন্তু এখনও পর্যন্ত কোনো দেশ আফগানিস্তানকে স্বীকৃতি দেয় নি কারণ বিশ্ব নেতাদের মতে, কাতার ও অন্যন্য দেশে আলোচনায় তালেবানরা যে প্রতিশ্রুতি দিয়েছিল, তা তারা বাস্তবায়িত করছে না।

কাতারের উপ -পররাষ্ট্রমন্ত্রী আল খাতার বলেন, “তালেবানরা কাতার, মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়ার কাছ থেকে ইসলামী আইন সম্পর্কে জানতে পারে, শিখতে পারে এবং নারীরা সে সব দেশেও সরকারে কাজ করছে এবং শিক্ষা অর্জন করছে।” সূত্র: খামা প্রেস

বিএনএ নিউজ ২৪ ডটকম, এসজিএন