28 C
আবহাওয়া
৬:৫১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে আল্টিমেটাম শেষ না হতেই গ্রামবাসীর ওপর হামলা

ধামরাইয়ে আল্টিমেটাম শেষ না হতেই গ্রামবাসীর ওপর হামলা

ধামরাইয়ে আল্টিমেটাম শেষ না হতেই গ্রামবাসীর ওপর হামলা

বিএনএ,সাভার :;বুধবার ঢাকা-২০, ধামরাই আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদের মানববন্ধন কর্মসূচী থেকে তিনদিনের দেয়া আল্টিমেটাম শেষ না হতেই গ্রামবাসীর ওপর সশস্ত্র সন্ত্রাসী হামলা চালানো হয়েছে।

বৃহস্পতিবার (০৭ অক্টোবর) বিকেলে উপজেলার কুল্লা ইউনিয়নের মামুরা গ্রামে এ সন্ত্রাসী হামলা চালানো হয়। দফায় দফায় চলে এ সন্ত্রাসী হামলা, সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা।

সন্ত্রাসীরা রামদা ও চাপাতি দিয়ে উপর্যুপোরি কুপিয়ে তিনটি বাড়ী ভাংচুর ও তছনছ করে। তিনজন জখমসহ আহত হন ১০গ্রামবাসী। পুলিশ ঘটনাস্থল থেকে দলনেতাসহ ৬সন্ত্রাসীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক ও আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। পুলিশ ঘটনাস্থল থেকে চলে আসলে ফের অপরাপর সন্ত্রাসীরা বাড়ী গিয়ে হামলা ভাংচুর করে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার ঢাকা-২০, ধামরাই আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকুকে বিএনপি জামায়াত আখ্যা দিয়ে তাদের পদত্যাগের দাবিতে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন করেন গ্রামবাসী।

এর প্রতিবাদে বুধবার ধামরাইয়ে স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমদ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন সাকু প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেন। কর্মসূচীতে সাংসদ তার বিএনপি জামায়াত কানেকশনের প্রমাণসহ জবাব দেয়ার এবং প্রকাশ্যে ক্ষমা চাওয়ার জন্য তিনদিনের আল্টিমেটাম দেন। এর সময় পার না হতেই বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে আব্দুল আউয়ালের নেতৃত্বে ৩০-৩৫জন সন্ত্রাসী গ্রামবাসীর ওপর সশস্ত্র হামলা চালানো হয়। রামদা চাপাতি দিয়ে উপর্যুপরি কুপিয়ে শিরিন আক্তার, মোঃ আনোয়ার হোসেন আনর, মোঃ লোকমান হোসেন ও ভঞ্জনসহ ১০জনকে মারাত্মকভাবে জখম ও বাড়ীঘর তছনছ করা হয়।

খবর পেয়ে ধামরাই থানা পুলিশ দলনেতা মোঃ আব্দুল আউয়ালসহ ৬ সন্ত্রাসীকে আটক ও আহত গ্রামবাসীদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

আহতরা বলেন, এমপি বীরমুক্তিযোদ্ধা বেনজীর আহমদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু জামায়াত বিএনপিকে সহায়তা দিয়ে আমাদের গ্রাম থেকে বিতাড়িত করার ব্যবস্থা করেছে। তিন ফসলি কৃষি জমির ওপর অবৈধ হাউজিং প্রকল্প বন্ধে এদের সহায়তা চাইলেও তারা আমাদের সহয়তা না করে উল্টো হাউজিং প্রকল্পের মালিকদের সহায়তা দিচ্ছে। আমরা তাদের বিরুদ্ধে মানববন্ধন করায় তারাও বুধবার মানবন্ধন করে। এ কর্মসূচী থেকে আমাদেরকে প্রমানসহ তিনদিনের মধ্যে জবাব দিতে ও প্রকাশ্যে ক্ষমা চাইতে বলা হয়। বেঁধে দেয়া সময় শেষ না হতেই আজ (বৃহস্পতিবার) আমাদের ওপর এ হামলা চালানো হল। আমরা এবিষয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জরুরী হস্তক্ষেপ কামনা করি।

কর্মসূচিতে দেয়া আল্টিমেটামের সময় শেষ হতে না হতেই গ্রামবাসীর ওপর সন্ত্রাসী হামলার বিষয়ে জানতে ধামরাই আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমদকে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

ধামরাই থানার অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ আতিকুর রহমান আতিক বলেন, হামলার ঘটনায় আব্দুল আউয়ালসহ ৬জন জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদের পর এব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এখন পরিষ্কার করে কিছুই বলা যাবেনা।
বিএনএ//ইমরান খান,ওজি

Loading


শিরোনাম বিএনএ