40 C
আবহাওয়া
৫:১৬ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ফটো সাংবাদিক কাজলের বিরুদ্ধে অভিযোগ শুনানি ২০ অক্টোবর

ফটো সাংবাদিক কাজলের বিরুদ্ধে অভিযোগ শুনানি ২০ অক্টোবর

সাংবাদিক কাজলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

বিএনএ, ঢাকা ( আদালত প্রতিবেদক:)ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের বিরুদ্ধে অভিযোগ শুনানি ২০ অক্টোবর ধার্য করেছেন আদালত।

বুধবার (৮ সেপ্টেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত কামরাঙ্গীরচর থানার মামলায় ডিবি পুলিশের দেওয়া অভিযোগপত্র আমলে গ্রহণ করে অভিযোগ শুনানির এ দিন ধার্য করেন।

এর আগে মঙ্গলবার(৭ সেপ্টেম্বর) শেরেবাংলা নগর থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায়ও সাংবাদিক কাজলের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। এর আগে গত ২৪ মার্চ হাজারীবাগ থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায়ও তার বিরুদ্ধে একই আদালত অভিযোগপত্র গ্রহণ করেন।

যুব মহিলা লীগ নেত্রী পাপিয়াকে জড়িয়ে স্যোসাল মিডিয়ায় লেখালেখি করায় গত বছর ৯ মার্চ রাজধানীর শেরেবাংলা নগর থানায় কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন মাগুরা-১ আসনের সরকার দলীয় সাংসদ সাইফুজ্জামান শেখর। এরপর ১০ ও ১১ মার্চ রাজধানী হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও দুটি মামলা হয়।

মামলা হওয়ার পর গত বছর ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলের ‘পক্ষকাল’ অফিস থেকে বের হওয়ার পর সাংবাদিক শফিকুল ইসলাম কাজল নিখোঁজ হন। ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন। পরে ১৮ মার্চ রাতে কাজলকে অপহরণ করা হয়েছে অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক।

ঢাকা থেকে নিখোঁজের ৫৩দিন পর গত ২ মে রাতে যশোরের বেনাপোলের ভারতীয় সীমান্ত সাদিপুর থেকে অনুপ্রবেশের দায়ে ফটো সাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে আটক করে বিজিবি।

পরদিন অনুপ্রবেশের দায়ে বিজিবির দায়ের করা মামলায় আদালতে সাংবাদিক কাজলের জামিন মঞ্জুর হলেও পরবর্তীতে কোতোয়ালি মডেল থানায় ৫৪ ধারায় অপর একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

প্রায় সাড়ে আট মাস কারাভোগের পর গত বছর ২৫ ডিসেম্বর জামিনে মুক্তি পান কাজল।

বিএনএনিউজ২৪ডটকম/ এসবি ওজি

 

Loading


শিরোনাম বিএনএ