Bnanews24.com
জাতীয় টপ নিউজ সব খবর

ভারতের সেনাপ্রধান মনোজ ঢাকায়

ভারতের সেনাপ্রধান মনোজ ঢাকায়

বিএনএ, ঢাকা :ভারতের সেনাবাহিনীর প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে পাঁচ দিনের সফরে ঢাকায় এসে পৌঁছেছেন। বৃহস্পতিবার(৮ এপ্রিল) দুপুরে বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের আমন্ত্রণে ভারতের সেনাপ্রধান ও তাঁর স্ত্রী বীণা নরভানে ঢাকায় পৌঁছান।

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের এক বিবৃতিতে জানানো হয়, বিমানবন্দর থেকে ভারতীয় সেনাপ্রধান ঢাকা সেনানিবাসে পৌঁছলে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ তাঁকে স্বাগত জানান। সেনানিবাসে শ্রদ্ধা নিবেদন শেষে জেনারেল মনোজ মুকুন্দ নরভানে একটি গাছের চারা রোপণ করেন।

পরে ঢাকা সেনা সদরদপ্তরে সৌজন্য সাক্ষাতকালে দুই দেশের সেনাবাহিনীর প্রধান পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যত অগ্রযাত্রায় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

আলোচনায় বর্ডার রোড অরগানাইজেশন বাস্তবায়ন, সেনা বৈমানিকদের প্রশিক্ষণ, প্রতিরক্ষাবিষয়ক বিশেষজ্ঞ এবং প্রশিক্ষণ বিনিময়, পারস্পারিক প্রতিরক্ষা সহযোগিতার বিভিন্ন দিক নিয়ে গুরুত্বারোপ করা হয়। এ সময় কোভিটকালে বাংলাদেশের প্রতি ভারতের সহযোগিতা অব্যাহত থাকায় কৃতজ্ঞতা প্রকাশ করেন জেনারেল আজিজ।

ভারতীয় হাইকমিশন আরও জানায়, ভারতীয় সেনাপ্রধান জাতিসংঘের শান্তির সমর্থনে অপারেশন সম্পর্কিত সেমিনারে তাঁর অভিজ্ঞতা বিনিময় করবেন। তিনি যৌথ সামরিক অনুশীলন- শান্তির অগ্রসেনার সমাপনী অনুশীলন, হার্ডওয়্যার প্রদর্শনী ও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

বিএনএ/ ওজি