27 C
আবহাওয়া
৮:৫১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » নারীদের কর্মদক্ষ করে গড়ে তুলতে হবে– জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নারীদের কর্মদক্ষ করে গড়ে তুলতে হবে– জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ঢাকা :   জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে হলে নারীদের কর্মদক্ষ করে গড়ে তুলতে হবে।

সোমবার (৮ মার্চ) মেহেরপুর জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

ফরহাদ হোসেন বলেন, দেশের জনসংখ্যার প্রায় অর্ধেকই নারী। তাই নারীরা যত কর্মদক্ষ ও স্বাবলম্বী হবে ততই দেশের কল্যাণ হবে। এই বিশাল মানব সম্পদকে কাজে লাগাতে পারলে দেশ দ্রুতই সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। দেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করতে হলে নারীদেরকে যথাযথ প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে কর্মদক্ষ হিসেবে গড়ে তুলতে হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার সরকারের ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নের মাধ্যমে নারীদের অর্থনৈতিক মুক্তি সহজতর হয়েছে। নারীরা এখন ঘরে বসেই ই-কমার্সের মাধ্যমে বিভিন্ন ব্যবসা করতে পারছেন এবং অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হচ্ছেন।

মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরাসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

Loading


শিরোনাম বিএনএ