23 C
আবহাওয়া
১১:১৩ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » সাভার ও ধামরাইয়ে চার ইটভাটায় অভিযান

সাভার ও ধামরাইয়ে চার ইটভাটায় অভিযান


বিএনএ, সাভার : ঢাকার সাভার ও ধামরাইয়ে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অনুমোদনহীন ৪ টি ইটভাটায় অভিযান চালিয়ে মোট ৫ লাখ টাকা অর্থদণ্ড ও একটি ইটভাটা বন্ধ করে দেয়া হয়েছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সাভারের আমিনবাজার ইউনিয়নের আমিনবাজার এলাকায় ও ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকায় এসব অভিযান চালানো হয়।

সাভারের আমিনবাজারে অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাহিদুর রহমান। অপরদিকে ধামরাইয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদের নেতৃত্বে সোমভাগ ইউনিয়নের ডাউটিয়ায় অভিযান চালানো হয়।

এসময় সাভারের আমিনবাজারের সোনার বাংলা ব্রিকসকে ১লাখ টাকা অর্থদণ্ড ও এএসএম কোম্পানি কোং’কে পুরোপুরি বন্ধ করে দেয়া হয়। এছাড়া ধামরাইতে ইউএসবি ব্রিকসকে ২ লাখ ও পদ্মা ব্রিকসকে ২ লাখ টাকা অর্থদণ্ড দেয়া হয়। এসময় দুইটি ইটভাটারই একাংশ ভেঙ্গে দেয়া হয়।

উপজেলা প্রশাসন জানায়, পরিবেশ দূষণ ও অবৈধভাবে পরিচালিত ইটভাটাগুলো বন্ধে অভিযান চালানো হয়েছে। হাইকোর্টের নিয়ম অনুযায়ী যেসব ইটভাটার প্রয়োজনীয় কাগজপত্র নেই সেসব ভাটা বন্ধের নির্দেশ রয়েছে। তাই অভিযানের মাধ্যমে সেগুলো বন্ধ করে দেয়া হচ্ছে।

বিএনএনিউজ/ইমরান খান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ