24 C
আবহাওয়া
৩:৩১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি রাস্তায় সমাবেশ করলে ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি রাস্তায় সমাবেশ করলে ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি রাস্তায় সমাবেশ করলে ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

 

বিএনএ ডেস্ক: নির্দেশনা না মেনে বিএনপি রাস্তায় সমাবেশ করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে আওলাদ হোসেন মার্কেটে এক অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, বিএনপিকে দেশের প্রচলিত নিয়ম মেনেই সভা সমাবেশ করতে হবে। ২০-২৫ লাখ মানুষের সমাগম ঢাকায় সম্ভব না। তবুও তারা পল্টনেই কেন সমাবেশ করতে চায়, তা খতিয়ে দেখবে আইনশৃঙ্খলা বাহিনী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি যে ঘোষণা দিচ্ছে এখানে (পল্টনে) বসেই তারা ভবিষ্যতে রাষ্ট্র পরিচালনা করবে। সেগুলো যদি হয়ে থাকে তাহলে সরকার আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

তিনি বলেন, সব দলের বড় সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান বরাদ্দ দেয়া হয়। ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে ঘিরে সরকার আইন প্রতিষ্ঠিত করা ও মানুষের জানমাল রক্ষায় যা করা দরকার তাই করবে। ২০-২৫ লাখ মানুষের সমাগম ঢাকায় সম্ভব না। বড় সমাবেশ হলে সোহরাওয়ার্দীতে হয়। কিন্তু বিএনপি কেন পল্টনে সমাবেশ করতে চায় এখন সেটিও খতিয়ে দেখতে হবে।

বাংলাদেশের মানবাধিকার বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, যেকোনো দেশের চেয়ে বাংলাদেশেত মানবাধিকার পরিস্থিতি ভালো। দেশের মানুষের মানবাধিকার ক্ষুণ্ণ হোক এমনটা সরকারও চায় না। সরকার মানবাধিকার সমুন্নিত রাখতে কাজ করে যাচ্ছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ