29 C
আবহাওয়া
৩:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ছাগলনাইয়ার রোগীদের জন্য চট্টগ্রামে “অতিথিশালা”

ছাগলনাইয়ার রোগীদের জন্য চট্টগ্রামে “অতিথিশালা”

ছাগলনাইয়ার রোগীদের জন্য চট্টগ্রামে "অতিথিশালা"

বিএনএ, ফেনীঃ ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ নিউজ এজেন্সি’র (বিএনএ) সম্পাদক ও পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মিজানুর রহমান মজুমদার চট্টগ্রামে ফেনীর ছাগলনাইয়া উপজেলার রোগীদের জন্য ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন। ছাগলনাইয়া থেকে চিকিৎসা নিতে যাওয়া রোগীদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন এলাকায় রাত্রি যাপনের ব্যবস্থা করেছেন তিনি। যার নাম দেয়া হয়েছে “অতিথিশালা”।
পোর্টল্যান্ড গ্রুপের অফিসার, অজ্ঞাতনামা রোগীর বন্ধু ও নেছার ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম নেছার জানান,
ফেনীর ছাগলনাইয়ার বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড থেকে বিভিন্ন রোগী চট্টগ্রাম শহরে আসেন চিকিৎসা নিতে। সড়ক দুর্ঘটনায় আহত অথবা জটিল রোগে আক্রান্ত প্রায় রোগীকে দীর্ঘদিন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল অথবা বেসরকারি হাসপাতালে ভর্তি থাকতে হয়। এতে করে রোগীর পরিবার আর্থিক সংকটে পড়েন।অনেক রোগীর স্বজনকে দেখা যায় আর্থিক অস্বচ্ছলতার কারণে হাসপাতালের বারান্দায় রাত্রি যাপন করছেন। এতে করে টাকা পয়সা,মানিব্যাগ, মোবাইল চুরি হয়ে যায়।ফলে তাদের আরও অসহায় করে দিচ্ছে চোরচক্র।তাই এসকল অসহায়,আর্থিক অস্বচ্ছল ছাগলনাইয়ার মানুষের কথা চিন্তা করে সম্পুর্ণ ব্যতিক্রমধর্মী সেবা চালু করেছেন বিশিষ্ট সমাজসেবক মিজানুর রহমান মজুমদার।

মিজানুর রহমান মজুমদার বলেন,ছাগলনাইয়াবাসীর জন্য কিছু করতে পারাটা আমার জন্য আনন্দের।যারা সুবিধা বঞ্চিত মানুষ তাদের সেবা করার মধ্যে আনন্দ খুঁজে পাই।

চট্টগ্রাম মেডিকেল কলেজের নিকটস্থ প্রবর্তক মোড়ে আফমি প্লাজার পাশে প্রবর্তক পল্লী আবাসিক এলাকায় ২ তলা বিশিষ্ট বাসা নেওয়া হয়েছে। এখানে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও রোগীর স্বজন সাময়িকভাবে থাকতে পারবেন। এতে নামমাত্র মূল্যে ফি নেওয়া হতে পারে।

মেডিসিন দোকানের দালাল, ডায়াগনস্টিক দালাল, প্রাইভেট হাসপাতালের দালালের খপ্পরে পড়ে চিকিৎসা নিতে আসা অনেক রোগী সর্বস্ব হারিয়ে ফেলেন।তাই তাদের সঠিক গাইড লাইন দেওয়ার জন্য একাধিক টিম প্রস্তুত রেখেছেন মিজানুর রহমান মজুমদার। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আসা রোগীরা হয়রানি মুক্ত হয়ে যাতে সেবা নিতে পারেন তা মনিটরিং করবে তারা। ছাগলনাইয়া থেকে চট্টগ্রামে চিকিৎসা নিতে যাওযা যে সব রোগী ও রোগীর স্বজন “অতিথিশালা” তে রাত যাপন করতে চান তাদেরকে নিম্নের ঠিকানায় যোগাযোগ করার অনুরোধ রইলো।
মিঃ আলাউদ্দিন (ফিল্ড অফিসার)
প্রবর্তক পল্লী নিবাস
01815-935272

বিএনএ/এবিএম নিজাম উদ্দিন, ওজি

Loading


শিরোনাম বিএনএ