29 C
আবহাওয়া
৩:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » যে কারণে ছিটকে গেলেন সাকিব!

যে কারণে ছিটকে গেলেন সাকিব!

বিশ্ব ক্রিকেটাঙ্গনে কড়া সমালোচনায় সাকিব

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের টিম লিস্টে যার নাম সবার উপরে থাকার কথা, তারটা সবার শেষে! অধিনায়ক থেকে সোজা ১৫তম ক্রিকেটার! ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টসের সময়ই বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা বুঝে যান, ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে নেই অধিনায়ক সাকিব আল হাসান। কারণ টস করতে নামেন সহঅধিনায়ক কাজী নুরুল হাসান সোহান, তিনিই নেতৃত্ব দিচ্ছেন প্রথম ম্যাচে। পাকিস্তানের বিপক্ষে সাকিব কেন নেই তা আনুষ্ঠানিকভাবে জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

টসের সময় কেবল সোহান জানিয়েছেন, সাকিবকে বিশ্রামে রাখা হয়েছে। বিশ্রামে রাখার কারণ বাঁহাতি অলরাউন্ডার বৃহস্পতিবার সন্ধ্যায় দলের সঙ্গে যোগ দিয়েছেন। ভিসা জটিলতা ও টিকিট না পাওয়ায় অন্যদের সঙ্গে শুরুতে যোগ দিতে পারেননি।

সাকিব আজ মাঠে এসেছেন কি না তাও নিশ্চিত নয়। দলের সব ক্রিকেটার জাতীয় সংগীতের সময় মাঠে প্রবেশ করেন। সেখানে সাকিবকে দেখা যায়নি।

দীর্ঘ যাত্রায় জেটল্যাগ ইস্যু থাকতে পারে। ম্যাচের ফিটনেসও বড় বিষয়। সবকিছু বিবেচনায় হতো সাকিবকে বিশ্রামে রাখা হয়েছে। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে সেজন্য তাকে সময় দিতেও পারে টিম ম্যানজেমেন্ট।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলে ৩০ সেপ্টেম্বর নিউ জিল্যান্ডে উড়াল দিতে চেয়েছিলেন সাকিব। কিন্তু টিকিট পাচ্ছিলেন না। পরে তাহিতি হয়ে ক্রাইস্টচার্চে পৌঁছানোর জন্য একটি টিকিট কাটেন। কিন্তু তাহিতির ভিসা জটিলতায় তাকে বোর্ডিং করতে দেওয়া হয়নি। তিনি ফিরে যান এয়ারপোর্টে থেকে। দুইদিন পর এয়ারলাইন্স থেকেই ভিসা সমস্যার সমাধান করার পর লস অ্যাঞ্জেলস থেকে রওনা দিতে পেরেছিলেন।

প্রসঙ্গত, নিউ জিল্যান্ডের টিকিটের এখন চরম সঙ্কট চলছে। দীর্ঘদিন পর সেখানে ভ্রমণের বাধা তুলে নেওয়া হয়েছে ১ অক্টোবর থেকে। ফলে সারাবিশ্ব থেকে নিউ জিল‌্যান্ডে প্রবেশের চেষ্টা চালাচ্ছেন ভ্রমণপিপাসুরা।

বাংলাদেশ থেকে দলের সঙ্গে একই ফ্লাইটে গেলে সাকিবের সমস্যা হওয়ার কথা ছিল না। কারণ, পুরো দলের টিকিট বুকিং দেয়া হয়েছিল দেড় মাসেরও বেশি আগে। সাকিব সিপিএলে শেষ ম‌্যাচ খেলেছেন ২৮ সেপ্টেম্বর। বাংলাদেশ নিউ জিল‌্যান্ডে গেছে ৩০ সেপ্টেম্বর রাত ১০টা ৩০ মিনিটের ফ্লাইটে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ