29 C
আবহাওয়া
৬:৪৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিকদের প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ দিল রেড ক্রিসেন্ট

সাংবাদিকদের প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ দিল রেড ক্রিসেন্ট

রেড ক্রিসেন্ট

বিএনএ, ঢাকা : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কমিউনিকেশন বিভাগের উদ্যোগে ঢাকায় সাংবাদিকদের জন্য দুই দিনব্যাপী ‘প্রাথমিক চিকিৎসা বিষয়ক’ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।  এতে সহযোগিতা করেছে ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্যা রেড ক্রস (আইসিআরসি)।

প্রশিক্ষণ কর্মসূচিতে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) ২৫ জন সদস্য অংশগ্রহণ করেন, যারা দেশের প্রথম সারির বিভিন্ন প্রিন্ট ও টেলিভিশন মিড়িয়ায় কর্মরত রয়েছেন। প্রশিক্ষণের মাধ্যমে সাংবাদিকদের প্রাথমিক চিকিৎসা সম্পর্কে ধারণা দেওয়া হয়, যা সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে স্বাস্থ্য ঝুঁকি কমাতে সহায়ক ভূমিকা পালন করবে।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে ইআরএফ সভাপতি শারমিন রিনভী ও সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম, রেড ক্রিসেন্ট সোসাইটির ডিআরএম বিভাগের ডেপুটি ডিরেক্টর ও প্রেগ্রাম ম্যানেজার সাবিনা ইয়াসমিন, কমিউনিকেশন বিভাগের প্রধান মাহমুদুল হাসান প্রমূখ উপস্থিত ছিলেন।

দুই দিনের প্রশিক্ষন পরিচালনা করেন সোসাইটির ট্রেনিং বিভাগের ডেপুটি ডিরেক্টর তরুণ কান্তি সাহা ও সোসাইটির ডিআরএম বিভাগের ডেপুটি ডিরেক্টর ও প্রোগ্রাম ম্যানেজার সাবিনা ইয়াসমিন।

অনুষ্ঠানে শারমিন রিনভী বলেন, ‘বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সরকারের সহযোগি প্রতিষ্ঠান হিসেবে যে কোন দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে এবং প্রয়োজনীয় সব ধরণের মানবিক সহায়তা দিচ্ছে। পাশাপাশি এ ধরেনর ফার্স্ট এইড প্রশিক্ষণ কর্মক্ষেত্রে আমাদের পেশাগত দায়িত্ব পালনের সময় ঝুঁকি কমাতে সাহায্য করবে।’

ইআরএফ এর সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম বলেন, ‘সাংবাদিকরা সবসময় নানা ধরনের ঝুঁকির মধ্যে কাজ করে। এক্ষেত্রে ‘ফার্স্ট এইড’ সম্পর্কে ধারণা থাকা প্রয়োজন।’  তিনি কোভিড পরিস্থিতিতে সাংবাদিকদের জন্য এ ধরনের প্রশিক্ষণের আয়োজন করায় রেড ক্রিসেন্ট সোসাইটিকে ধন্যবাদ জানান।

বিএনএনিউজ২৪/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ