36 C
আবহাওয়া
১:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » শাহবাগে বাম সংগঠনের সমাবেশে পুলিশের লাঠিপেটা

শাহবাগে বাম সংগঠনের সমাবেশে পুলিশের লাঠিপেটা

শাহবাগে বাম সংগঠনের সমাবেশে পুলিশের লাঠিপেটা

বিএনএ ডেস্ক: জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও ‘লুটপাটের’ প্রতিবাদে রাজধানীর শাহবাগে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর ডাকা বিক্ষোভ সমাবেশে লাঠিপেটা করেছে পুলিশ।

রোববার (৭ আগস্ট) সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে। আন্দোলনকারীরা জানান, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলোর ব্যানারে টিএসসি এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলকারীরা শাহবাগ ও কাঁটাবন মোড় ঘুরে আবার শাহবাগ মোড়ে এসে মূল সড়কসংলগ্ন ফুটপাতে সমাবেশে মিলিত হন।

আন্দোলনকারীদের অভিযোগ, সমাবেশের শেষের দিকে পুলিশ বাম সংগঠনের নেতা-কর্মীদের ওপর হঠাৎ লাঠিপেটা শুরু করে। নেতা-কর্মীদের পিটিয়ে জাতীয় জাদুঘর পর্যন্ত সরিয়ে দেয় পুলিশ। হামলায় অন্তত ২০ জন আহত হয়েছেন বলে দাবি করেছে বাম সংগঠনগুলো।

হামলার পর শাহবাগ থেকে মিছিল নিয়ে টিএসসির দিকে যান বাম সংগঠনগুলোর নেতা-কর্মীরা। সেখানে রাজু ভাস্কর্যের পাদদেশে হামলার প্রতিবাদে সমাবেশ করেন।

পুলিশের হামলার বিষয়ে ছাত্র ইউনিয়ন একাংশের সহসভাপতি অনিক রায় বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ডাকা সমাবেশে বিনা উসকানিতে পুলিশ ন্যক্কারজনক হামলা করেছে। হামলায় আহত অন্তত ২০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অনিক রায় বলেন, হামলা করে আন্দোলন বন্ধ করা যাবে না। হামলার প্রতিবাদে সোমবার ১২টায় মধুর ক্যানটিন থেকে বিক্ষোভ মিছিল বের করা হবে। মিছিল-পরবর্তী সমাবেশ থেকে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

তবে হামলার অভিযোগ অস্বীকার করে এডিসি হারুন অর রশিদ বলেন, ‘হামলার অভিযোগ অসত্য। পুলিশ তাদের (বাম সংগঠন) ওপর কোনো হামলা করেনি। তারাই বরং পুলিশের ওপর হামলা করেছে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ