30 C
আবহাওয়া
৬:৪৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কাশিমপুর কারাগারে ফাঁসির আসামির আত্মহত্যা

কাশিমপুর কারাগারে ফাঁসির আসামির আত্মহত্যা

কাশিমপুর কারাগারে হাজতির মৃত্যু

বিএনএ, গাজীপুর: গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন এক ফাঁসির আসামি। মঙ্গলবার (৭ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে এই ঘটনা ঘটে।

নিহত গোলাম মোস্তফা (৩১) মাদারীপুর জেলার শিবচর থানার উতরাইল গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। কারাগারে তার কয়েদি নং-৫০৪৫/এ।

কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল জানান, গোলাম মোস্তফা কাশিমপুর কারা কমপ্লেক্সের হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদি হিসেবে ছিলেন। রাজধানীর ডেমরা থানায় সাড়ে ৪ বছরের ও ৫ বছরের শিশু ধর্ষণের পর হত্যার মামলায় গ্রেপ্তারের পর তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। ওই মামলায় নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালের বিচারক তাকে ২০২০ সালের ১৯ মার্চ ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ দেন। পরে ২০২১ সালের জুলাই মাস থেকে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কারাগার থেকে এই কারাগারে স্থানান্তর করা হয়।

তিনি জানান, নিহতের রুমমেটদের কাছে জানতে পেরেছি দুই সপ্তাহ আগে তার স্ত্রীও ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছে। মোস্তফা বেশ কিছুদিন ধরেই হতাশায় ভুগছিলেন। মঙ্গলবার বিকেল ৫টার দিকে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের বাথরুমে যান তিনি। সেখানে পরনের ট্রাউজারের রশি খুলে গলায় পেঁচিয়ে বাথরুমের ভেনটিলেটরের রডের সঙ্গে বেঁধে ঝুলে আত্মহত্যার চেষ্টা করেন। এ সময় অন্য বন্দিরা দেখতে পেয়ে কর্মকর্তাদের খবর দেয়। পরে তাকে উদ্ধার করে কারা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে জরুরিভিত্তিতে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীণ অবস্থায় রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যুর খবর আসে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ