30 C
আবহাওয়া
৫:৩২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গণপূর্ত অধিদপ্তরের ৪৫৩ পদে নিয়োগ চূড়ান্ত করে ফল প্রকাশ

গণপূর্ত অধিদপ্তরের ৪৫৩ পদে নিয়োগ চূড়ান্ত করে ফল প্রকাশ


বিএনএ, ঢাকা : গণপূর্ত অধিদপ্তরের জাতীয় বেতন গ্রেড-১৩ থেকে গ্রেড-১৬ পর্যন্ত (তৃতীয় শ্রেণির) ৮ ক্যাটাগরির ৪৫৩টি শূন্য পদে নিয়োগ চূড়ান্ত করে ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (৭ এপ্রিল) ফল প্রকাশের পর পদায়নসহ নিয়োগপ্রাপ্তদের স্ব-স্ব স্থায়ী ঠিকানায় ডাকযোগে নিয়োগপত্র পাঠানো হয়েছে বলে গণপূর্ত অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এ ছাড়া ফলাফল গণপূর্ত অধিদপ্তরের ওয়েবসাইটে (www.pwd.gov.bd) পাওয়া যাবে বলেও জানানো হয়েছে।

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরাসরি নিয়োগের জন্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের ছাড়পত্র গ্রহণ করে ২০১৫ সালের ৪ সেপ্টেম্বর দুটি জাতীয় দৈনিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে আবেদন আহ্বান করা হয়েছিল। স্টেনোগ্রাফার-কাম-কম্পিউটার অপারেটর, স্টেনোটাইপিস্ট-কাম-কম্পিউটার অপারেটর, সার্ভেয়ার, ড্রাফটসম্যান, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক, হিসাব সহকারী এবং ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট ৮ (আট) ক্যাটাগরি পদের মধ্যে অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক, হিসাব সহকারী ও ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট- এ তিন ক্যাটাগরি পদে প্রায় ৬৮ হাজার আবেদন পাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় এবং তাদের নিয়ন্ত্রণে এমসিকিউ পদ্ধতিতে ২০১৬ সালের ১৮ ও ১৯ নভেম্বর বাছাই পরীক্ষা গ্রহণ করা হয়।

এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হওয়া মোট আট ক্যাটাগরিতে ৮ হাজার ৯০ জন প্রার্থীর লিখিত পরীক্ষা ২০২০ সালের ১৩ মার্চ গ্রহণ করা হয়। লিখিত পরীক্ষায় দুই হাজার ৪২৬ জন উত্তীর্ণ হয়। সংস্থার বিভাগীয় বাছাই, নিয়োগ ও পদোন্নতি কমিটির সদস্যদের সরাসরি তত্ত্বাবধানে স্টেনোগ্রাফার-কাম-কম্পিউটার অপারেটর, স্টেনোটাইপিস্ট-কাম-কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী-কাম-মুদ্রাক্ষরিকের ব্যাবহারিক পরীক্ষা বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল গ্রহণ করে। এরপর ফলাফল প্রকাশ করা হয়।

বিএনএনিউজ/ইমরান খান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ