Bnanews24.com
জাতীয় টপ নিউজ মন্ত্রী-সরকার সব খবর

সারাদেশে ন্যায্যমূল্যে দুধ, ডিম, মাংস বিক্রি শুরু

সারাদেশে ন্যায্যমূল্যে দুধ, ডিম, মাংস বিক্রি শুরু

বিএনএ ঢাকা: মহামারি করোনা পরিস্থিতিতে রাজধানী ঢাকাসহ সারাদেশে ন্যায্যমূলে দুধ, ডিম ও মাংস বিক্রয় শুরু করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

বুধবার (০৭ এপ্রিল) ঢাকাস সারাদেশে এ কার্যক্রম শুরু হয়েছে বলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের  পক্ষ থেকে জানানো হয়।এদিন রাজধানীর সচিবালয় গেট, খামারবাড়ি, মিরপুর-১০ নম্বর গোল চক্কর ও ধানমন্ডি এলাকায় ভ্রাম্যমাণ বিক্রয় শুরু হয়। এ কার্যক্রমের সূচনা দিনে রাজধানীতে প্রায় ১ হাজার ২শ লিটার দুধ বিক্রয় হয়েছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা পরিস্থিতিতে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রের মাধ্যমে প্রান্তিক খামারিদের উৎপাদিত এসব পণ্য বিক্রয় করা হবে।দেশের সকল জেলা ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে এই বিক্রয় কার্যক্রম চলবে। এতে খামারিরা ন্যায্যমূল্যে সরাসরি ভোক্তাদের কাছে দুধ, ডিম ও মাংস বিক্রি করার সুযোগ পাবে।ঢাকার ১০টি স্থানে ভ্রাম্যমাণ বিক্রয় চলমান রাখতে ডেইরি ও পোল্ট্রি অ্যাসোসিয়েশনসহ প্রন্তিক খামারিদের সম্পৃক্ত করা হবে।

এর আগে  মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম জানান, বিদ্যমান করোনা পরিস্থিতিতে সরকার ঘোষিত চলমান নিষেধাজ্ঞাকালে জরুরি খাদ্য পরিবহনে কোনো বাধা নেই। মাছ, মাংস, দুধ, ডিম অত্যাবশ্যকীয় পণ্য এবং এগুলো পচনশীল দ্রব্য। এগুলো উৎপাদন, পরিবহন ও বিপণনে কোনো বাধা থাকবে না। এসব পণ্য পরিবহণ ও বিপণন কার্যক্রম নিশ্চিত করতে সারাদেশের মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের ভ্রাম্যমাণ বিক্রয় চালুর নির্দেশ দেন মন্ত্রী।

উল্লেখ্য, গত বছর করোনা সংকটে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রায় ৯ হাজার কোটি টাকা মূল্যের খামারিদের উৎপাদিত মাছ, মাংস, দুধ ও ডিম ভ্রাম্যমাণ বিক্রয়ের ব্যবস্থা করা হয়েছিল।

বিএনএনিউজ/আরকেসি