27 C
আবহাওয়া
৯:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ‘রাশিয়ার বিপক্ষে ভোট না দেয়ায় টিকা বন্ধ করলো লিথুয়ানিয়া’

‘রাশিয়ার বিপক্ষে ভোট না দেয়ায় টিকা বন্ধ করলো লিথুয়ানিয়া’

'রাশিয়ার বিপক্ষে ভোট না দেয়ায় টিকা বন্ধ করলো লিথুয়ানিয়া'

 

বিএনএ ডেস্ক, ঢাকারাশিয়ার বিপক্ষে ভোট না দেওয়ায় বাংলাদেশকে করোনাভাইরাসের টিকা দেবে না লিথুয়ানিয়া। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের নিন্দায় জাতিসংঘের সাধারণ পরিষদে ভোটদানে বিরত থাকে বাংলাদেশ। এজন্য উপহারের টিকা দেয়ার সিদ্ধান্ত বাতিল করেছে লিথুয়ানিয়া। দেশটির প্রধানমন্ত্রীর মুখপাত্র রাসা জাকিলাইটিয়েন গণমাধ্যমকে বাংলাদেশে উপহারের টিকা পাঠানোর সিদ্ধান্ত বাতিলের তথ্য জানান।

লিথুয়ানিয়ার সরকার বাংলাদেশে ফাইজারের ৪ লাখ ৪৪ হাজার ৬০০ ডোজ টিকা পাঠোনোর সিদ্ধান্ত নিয়েছিল। লিথুয়ানিয়ার ইংরেজি দৈনিক এলআরটি বলছে, গত বুধবার জাতিসংঘের সাধারণ পরিষদে একটি প্রস্তাব গৃহীত হয়েছে; যেখানে প্রতিবেশী ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন ‘অবিলম্বে’ বন্ধ এবং সৈন্য প্রত্যাহারের দাবি জানানো হয়।

এ বিষয়ে সাধারণ পরিষদে দু’দিনের বিতর্কের পর জাতিসংঘের ১৯৩ সদস্য রাষ্ট্রের মধ্যে ১৪১টি দেশ ওই প্রস্তাবের পক্ষে ভোট দেয়। অধিবেশনে ইউক্রেনের রাষ্ট্রদূত রাশিয়াকে গণহত্যার দায়ে অভিযুক্ত করেন।

বাংলাদেশসহ বিশ্বের মোট ৩৫টি দেশ রাশিয়ার বিপক্ষে ভোটদান থেকে বিরত ছিল। অন্যদিকে, রাশিয়াসহ ইরিত্রিয়া, উত্তর কোরিয়া, সিরিয়া, বেলারুশ এই প্রস্তাবের বিপক্ষে ভোট দেয়।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ