29 C
আবহাওয়া
৯:৪৮ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ফের ৪৮ ঘণ্টার অবরোধ

ফের ৪৮ ঘণ্টার অবরোধ

অবরোধ

বিএনএ, ঢাকা: বিএনপি ও তাদের নেতৃত্বাধীন যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো আগামী বুধবার (৮ নভেম্বর) থেকে ফের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করবে। সোমবার (৬ নভেম্বর) বিএনপি ও তাদের সমমনা দলগুলোর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিএনপির পক্ষ থেকে বিকেলে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চুয়াল সংবাদ সম্মেলন করে আর গণতন্ত্র মঞ্চ বিকেল ৪টায় সংবাদ সম্মেলন করে নতুন কর্মসূচির ঘোষণা করবেন।

১২ দলীয় জোটের সমন্বয়ক বলেন, ৮ ও ৯ তারিখ আমরা সারা দেশে ৪৮ ঘণ্টার অবরোধ পালন করব। এলডিপি প্রেসিডেন্ট অলি আহমদ এক বিবৃতিতে বলেন, বিএনপির ডাকা এই অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করার জন্য এলডিপির নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি অনুরোধ জানাচ্ছি। দেশবাসীর প্রতি আমার অনুরোধ— আপনারা নিজ নিজ এলাকায় আন্দোলনরত দলগুলোর সাথে সমন্বয় করে আগামী ৮ ও ৯ নভেম্বর বুধ ও বৃহস্পতিবার অবরোধ কর্মসূচি সফল করবেন।

উল্লেখ্য, সরকারের পদত্যাগের এক দফা দাবিতে এবং মির্জা ফখরুলসহ কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে রবিবার সকাল থেকে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি। তাদের যুগপৎ আন্দোলনের শরিকরাও এই অবরোধ পালন করছে। পাশাপাশি জামায়াতে ইসলামীও আলাদা করে এই ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করছে। মঙ্গলবার সকাল ৬টায় শেষ হবে এ দফার অবরোধ।

এর আগে, গত সপ্তাহের শেষ তিন দিন (৩১ অক্টোবর-২ নভেম্বর) টানা অবরোধ পালন করে বিএনপি-জামায়াত। তার আগে ২৯ অক্টোবর হরতাল পালন করে তারা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ