30 C
আবহাওয়া
৫:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমির পথে অস্ট্রেলিয়া

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমির পথে অস্ট্রেলিয়া

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমির পথে অস্ট্রেলিয়া

বিএনএ,স্পোর্টসডেস্ক  : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারলে বিশ্বকাপের সেমির আশা অনেকটা ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচের ফলাফলের কথা চিন্তা করে মাঠে  নামে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজকে প্রথমে আটকে দিলেও শেষের দিকে কাইরন পোলার্ডের লড়াকু ব্যাটিংয়ে ১৫৮ রানের টার্গেট পায় অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের দায়িত্বশীল ব্যাটিংয়ে সহজে টার্গেট টপকে যায় অজিরা।

এই ম্যাচ জিতেও সেমিতে যাবার জন্য অজিদের তাকিয়ে থাকতে হবে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচের ফলাফলের দিকে। যদি আফ্রিকা হেরে যায় তাহলে গ্রুপ ওয়ানের রানার্স আপ হয়ে  সেমিতে উঠে যাবে অ্যারন ফিঞ্চের দল। যদি আফ্রিকা জিতে যায় তাহলে রান রেটে এগিয়ে থাকা দল যাবে সেমিতে।

শনিবার (৬ নভেম্বর) আবু ধাবির শেখ জায়েদ স্টেড়িয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচে টস হেরে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে ক্যারিবিয়ানরা। জবাবে ২ উইকেট হারিয়ে ২২ বল বাকী থাকতে জয়ের বন্দরে পৌছেঁ যায় অ্যারন ফিঞ্চের দল।

১৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে দারুণ সূচনা করেন ওয়ার্নার ও ফিঞ্চ। ওপেনিং জুঁটিতে মাত্র ২১ বলে ৩৩ রান করেন তারা। ৯ রান করা ফিঞ্চকে ফিরিয়ে এই জুুঁটি ভাঙ্গেন আকিল হোসেন।

এরপর ব্যাট করতে নামে মিশেল মার্শ। ওয়ার্নারকে নিয়ে ১২৪ রানের জুঁটি করে জয় থেকে ১ রান দুরে থাকতে গেইলের শিকার হন তিনি। আউটের আগে ৩২ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৩ রানের ইনিংস খেলেন এই অলরাউন্ডার। ১৭ তম ওভার করতে আসা রোস্টন চেজের দ্বিতীয় বলে চার মেরে জয় নিশ্চিত করেন ৫৬ বলে ৯ চার ও ৪ ছক্কায় ৮৯* রান করা ডেভিড ওয়ার্নার।

এর আগে টস হেরে ব্যাট করতে নামে ক্রিস গেইল ও এভিন লুইস। শুরু থেকে চড়া হয়ে খেলতে থাকে গেইল।দলীয় ৩০ রানের মাথায় তাকে বোল্ড করেন প্যাট কামিন্স। খেলেন ৯ বলে ২ ছক্কায় ১৫ রানের ইনিংস এই ওপেনার।

দলীয় চতুর্থ ওভার করতে আসা হ্যাজেলউড প্রথম বলে নিকোলাস পুরানকে এবং তৃতীয় বলে রোস্টন চেজকে ফিরান।

এরপর এভিন লুইস ও শিমরণ হেটমায়ার মিলে ৩৫ রানের জুঁটি করে । এই জুটি ভাঙ্গে অ্যাডাম জাম্পা লুইসকে ফিরিয়ে। ২৯ রান করা এই বা-ঁহাতি ওপেনার জাম্পাকে তুলে মারতে গিয়ে স্টিভেন স্মিথের অসাধারণ ক্যাচে আউট হন ।

দলীয় ৯১ রানের মাথায় হেটমায়ার ফিরেন হ্যাজেলউডের বলে। তার ব্যাট থেকে আসে ২৮ বলে ২ চারে ২৭ রান। এর আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হার না মানা ৫৪ বলে ৮৪ রানের ইনিংস খেলেছিলেন এই বাঁ-হাতি ব্যাটার।

এরপর  দ্রুত রান তুলতে থাকেন কাইরন পোলার্ড আর তাকে সঙ্গ দেন  ডিজে ব্রাভো । দলীয় ১২৬ রানের মাথায় ব্রাভোকে ফিরিয়ে তুলে নেন নিজের চতুর্থ উইকেট জশ হ্যাজেলউড।

এরপর ব্যাট করতে নামে আন্দ্রে রাসেল। ম্যাচের ৪ বল বাকী থাকতে মিচেল স্টার্কের বলে আউট হন পোলার্ড। আউটের আগে ৩১ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪৪ রানের কার্যকরী ইনিংস খেলে যান এই ক্যারিবিয়ান অধিনায়ক। ম্যাচের শেষ দুই বলে আন্দ্রে রাসেল দুই ছক্কা হাঁকিয়ে দলকে নিয়ে যায় ১৫৭ রানে।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ