34 C
আবহাওয়া
৭:৫১ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোণায় ব্রীজ ভেঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

নেত্রকোণায় ব্রীজ ভেঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

নেত্রকোণায় ব্রীজ ভেঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

বিএনএ, নেত্রকোণা : নেত্রকোনা সদর উপজেলার লক্ষ্মীগঞ্জ বাজারের পাশ্ববর্তী সাইডুলি নদীর ব্রীজের পাটাতন ভেঙ্গে দেবে যাওয়ায় জেলাসদরসহ সারাদেশের সাথে মদন উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দীর্ঘদিন আগে সমস্যার উদ্ভব ঘটলেও আজ শুক্রবার (৬ অক্টোবর) সকাল থেকে বাস ট্রাকসহ ভারী যানবাহন চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছে হাজার হাজার সাধারণ মানুষ।

স্থানীয় সুত্রে জানা যায়, দীর্ঘ দিনের পুরানো এই সড়কে মদন ছাড়াও পার্শ্ববর্তী আটপাড়া, কেন্দুয়া ও খালিয়াজুরি উপজেলাবাসির যাতায়াতের মূল পথ নেত্রকোণা-মদন সড়ক। এই সড়কে প্রতিদিন শত শত ট্রাক, পিকআপ ইত্যাদিতে লক্ষ লক্ষ টাকার নিত্যব্যবহার্য পণ্য পরিবাহিত হয়। বাস ও অন্যান্য যানবাহনে হাজার হাজার মানুষ নেত্রকোণা জেলাসদরসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে থাকে । ব্রীজটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়ায় এসব মানুষ, বিশেষ করে নারী ও শিশু, বৃদ্ধ, রোগি ও শিক্ষার্থীরা দূর্ভোগে পড়েছেন।

লক্ষ্মীগঞ্জ বাজারের ইকবাল হাসান বলেন, ‘এটি পুরনো ব্রীজ। দীর্ঘদিন যাবত নড়বরে অবস্থায় ছিল। এখন ব্রীজের মাছখানের পাটাতন ভেঙ্গে গেছে। ফলে বন্ধ হয়ে গেছে সকল প্রকার যানবাহন চলাচল। বিকল্প কোন সড়ক না থাকায় মারাত্মক ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। ব্রীজটির জরুরীভিত্তিতে সংস্কার করা প্রয়োজন।

মদন উপজেলার কেশজানী গ্রামের হামিদুল হক বলেন, ‘আমি বাড়ি থেকে মেয়েকে নিয়ে নেত্রকোনায় যাচ্ছিলাম। কিন্তু লক্ষ্মীগঞ্জ বাজারের পাশে সাইডুলি নদীর ব্রীজটি ভাঙ্গা থাকায় আটকা পড়ি। পরে হেঁটে ব্রীজ পার হয়ে মালামাল নিয়ে অটোরিক্সাযোগে শহরে যাই। এতে করে আমার কষ্ট, সময় ও খরচ সবই বেড়েছে।

জেলার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহমুদ আলনুর সালেহীন বলেন, ‘খবর পাওয়ার সাথে সাথে লোকজন পাঠানো হয়। তারা ভাঙা স্থানে বেইলিপ্লেইট স্থাপনের কাজ চালিয়ে যাচ্ছে। দ্রুত সময়ের মধ্যে সংস্কার কাজ শেষ করা হবে।’

বিএনএ/ ফেরদৌস আহমাদ বাবুল,ওজি

Loading


শিরোনাম বিএনএ