27 C
আবহাওয়া
১০:৪৮ পূর্বাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » সরকারের লক্ষ্য জনবান্ধব প্রশাসন গড়ে তোলা: প্রধানমন্ত্রী

সরকারের লক্ষ্য জনবান্ধব প্রশাসন গড়ে তোলা: প্রধানমন্ত্রী

সরকারের লক্ষ্য জনবান্ধব প্রশাসন গড়ে তোলা: প্রধানমন্ত্রী

বিএনএ ঢাকা: মাঠ পর্যায়ে জনগণের সেবক হিসেবে কাজ করার জন্য প্রশাসনের নবীন কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি বলেও জানান তিনি।

বুধবার (০৬ই অক্টোবর) বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি ১১৯ – ১২০ তম আইন ও প্রশাসন কোর্সের সনদ এবং সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এতে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের যুক্ত হন তিনি।

সে সময় সরকার প্রধান আরও বলেন, বিচারের বাণী যেন নিভৃতে না কাঁদে। আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে সকল মানুষের ন্যায়বিচার নিশ্চিত এবং কেউ যাতে অধিকার থেকে বঞ্চিত না হয় সেজন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের বেশি সতর্ক থাকতে হবে। দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা তাদের জন্য একটা সুন্দর জীবন দেয়াই হচ্ছে সরকারের লক্ষ্য। আর সেই লক্ষ্য পূরণে  মূল চালিকাশক্তি হচ্ছে  মাঠ প্রশাসন। মাঠ পর্যায়ের কর্মকর্তারা তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি আধুনিক প্রযুক্তির লব্ধ জ্ঞান দিয়ে দেশের উন্নয়ন করা ও প্রশাসনের নবীন কর্মকর্তাদের বড় সুযোগ এবং দায়িত্ব বলে জানান তিনি।

সরকার প্রধান বলেন, প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের পদোন্নতি, সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ প্রশিক্ষণের সুযোগ তৈরি করা হয়েছে। সরকারের লক্ষ্য জনবান্ধব প্রশাসন গড়ে তোলা। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে, জনগণের সেবক হিসেবে কর্মকর্তাদের মাঠ পর্যায়ে গিয়ে কাজ করতে তাগিদ দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, এই করোনাকালীন অনেকেই মানুষের সেবা করতে গিয়ে জীবন পর্যন্ত দিয়েছেন। টিকাদান কর্মসূচিতেও প্রশাসনের সবাই আন্তরিকতার সঙ্গে  কাজ করে যাচ্ছেন। টিকাদান কর্মসূচির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, পৃথিবীর অনেক দেশে টিকা নিয়ে অনেক ঝামেলা হয়েছে। এমনও হয়েছে একজন একডোজ পেয়েছে হয়ত ছয় মাস হয়ে গেছে দ্বিতীয় ডোজ পাচ্ছে না। বাংলাদেশে  পরিকল্পিতভাবেই টিকা দেয়া হচ্ছে। সবাই একসঙ্গে কাজ করায় বিরাট একটা সাফল্য অর্জন করা গেছে। বাংলাদেশের কোনো মানুষই করোনার টিকা থেকে বঞ্চিত হবে না। সবাই যাতে টিকা পায় সরকার সেই ব্যবস্থা করবে বলে জানান সরকার প্রধান।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ