Bnanews24.com
Home » সুইজারল্যান্ডের সঙ্গে গোল শুন্য ড্র করলো ইতালি
এক নজরে খেলা ফুটবল সব খবর

সুইজারল্যান্ডের সঙ্গে গোল শুন্য ড্র করলো ইতালি

সুইজারল্যান্ডের সঙ্গে গোল শুন্য ড্র করলো ইতালি

বিএনএ ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ইতালি। এই নিয়ে টানা দুই ম্যাচ জয় বঞ্চিত ইউরো চ্যাম্পিয়নরা। গত সপ্তাহে বুলগেরিয়ার বিপক্ষে ঘরের মাঠে ১-১ ড্র করেছিল তারা। এবার সুইসদের বিপক্ষে  ড্র করলো আজ্জুরিরা।

তবে, সুইজারল্যান্ডের মাঠে প্রতিপক্ষের সঙ্গে জিততে না পারলেও ড্র করেই ব্রাজিল ও স্পেনকে ছাড়িয়ে গেছে ইতালি। ১৯৯৩ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত তিন বছরে আন্তর্জাতিক ফুটবলে ৩৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল ব্রাজিল। এরপর ২০০৭ থেকে ২০০৯ সালের মধ্যে ব্রাজিলকে ছুঁয়ে ফেলে স্পেন। আর তার এক যুগ পর এই দুই রেকর্ডধারীকেই ছাড়িয়ে গেল ইউরো চ্যাম্পিয়নরা।

রোববার (৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত ম্যাচের ম্যাচের প্রথম ২০ মিনিটে  বল দখলে ইতালির একচেটিয়া আধিপত্য ছিল। একাদশ মিনিটে প্রথম সুযোগ পায় তারা। কিন্তু চিরো ইম্মোবিলের শট রক্ষণে প্রতিহত হওয়ার পর লরেঞ্জ ইনসিনিয়ের নেয়া শট ঠেকান সুইস গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতে সবচেয়ে বড় ব্যর্থতার মুখে পড়ে আজ্জুরিরা। বেরার্দি বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়ার পর তাকে ফাউল করেন সুইস ডিফেন্ডার রিকার্দো রদ্রিগেজ। সঙ্গে সঙ্গেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দুর্বল স্পট কিক নিলেন জর্জিনিয়ো, তা ঠেকাতে সুইস গোলরক্ষকের কোন কোনো সমস্যাই হয়নি।

ম্যাচের শেষ দিকে দুর্দান্ত খেলে সুইজারল্যান্ড। বেশ কয়েকবার আজ্জুরিদের রক্ষণেও ফাটল ধরিয়েছিল। ইউরোপ চ্যাম্পিয়নরাও  সুইসদের রক্ষণ ভেঙে বল জালে জড়াতে পারেনি।

জর্জিনিয়োর পেনাল্টি থেকে বল জালে জড়ানোর ব্যর্থতার কারণেই  ইতালির জয় হাতছাড়া হয়। আর শেষ পর্যন্ত সেই গ্লানি নিয়েই গোলশূন্য ড্র করেই মাঠ ছাড়ে ইউরো চ্যাম্পিয়নরা।

তবে সি গ্রুপের গুরুত্বপূর্ণ ম্যাচে পয়েন্ট না পেলেও শীর্ষস্থান অক্ষুণ্ণ ধরে রেখেছে ইতালি। ৫টি ম্যাচের ৩টিতে জয় ও ২টিতে ড্র করে তাদের পয়েন্ট এখন ১১। অন্যদিকে দুই ম্যাচ কম খেলে ৩টি ম্যাচের ২টিতে জয় ও ১টিতে ড্র করে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে সুইজারল্যান্ড। বিশ্বকাপ বাছাইপর্বে ম্যাচে আগামি বুধবার লিথুয়ানিয়ার বিপক্ষেমাঠে নামবে ইতালি।

বিএনএনিউজ/আরকেসি