29 C
আবহাওয়া
৬:৫০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » হাসপাতাল নির্মাণ বন্ধে সিআরবি রক্ষা মঞ্চের সমাবেশ ও মানববন্ধন

হাসপাতাল নির্মাণ বন্ধে সিআরবি রক্ষা মঞ্চের সমাবেশ ও মানববন্ধন


বিএনএ,চট্টগ্রাম: সিআরবি রক্ষা মঞ্চের আহ্বানে শুক্রবারও(৬ আগস্ট) অনুষ্ঠিত হয় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন। সমাবেশ থেকে প্রতিদিনই বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত শিরিষতলায় প্রতিবাদী কর্মসূচীর ঘোষণা দেয়া হয়েছে।

সিআরবি রক্ষা আন্দোলন ও প্রতিবাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

শুক্রবার বিকেলে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, যাদের দায়িত্ব ছিল সংবিধান ও আইন মেনে প্রস্তাবিত স্থানে কোন ধরনের স্থাপনার অনুমতি না দেয়ার তারা সেটা অনুমতি দিয়েছে সংবিধান ও আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে। আর আমরা লড়ছি সংবিধান ও আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে এই অনুমোদন প্রত্যাহার করতে

মঞ্চের আহ্বায়ক মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ গবেষক ডাঃ মাহফুজুর রহমান বলেন, আমাদের এই আন্দোলন প্রকৃতি ও পরিবেশ রক্ষা, ঐতিহ্যমন্ডিত স্থান রক্ষা ও মক্তিযুদ্ধের স্মৃতি রক্ষায় সংবিধান ও আইনে যা বলা আছে তা বাস্তবায়নের জন্য।

প্রবীণ রাজনীতিবিদ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সিআরবিতে হাসপাতালের বিরুদ্ধে বিবৃতি দিয়েছেন।সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বিবৃতিতে উল্লেখ করে বলেন, বহু শতবর্ষী বৃক্ষ ঘেরা সিআরবির অন্যতম প্রধান প্রাকৃতিক বিনোদন কেন্দ্র। সিআরবির শিরিষগাছের তলায় অনুষ্ঠিত বর্ষবরণ বর্তমানে ঢাকার রমনার বটমূলের ছায়ানটের অনুষ্ঠানের সমতুল্য হয়ে উঠেছে। সিআরবি চট্টগ্রামের ফুসফুস। সেখানে হাসপাতাল কিংবা অন্য কোন বাণিজ্যিক স্থাপনার কথা বিবেকসম্পন্ন কোন মানুষ মেনে নিতে পারে না।

প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্মৃতি বিজড়িত এবং ব্রিটিশবিরোধী বিপ্লবের গৌরবমাখা সিআরবিতে কোন স্থাপনা নির্মাণের সিদ্ধান্ত নেয়া কোনক্রমেই উচিত হয়নি। আমি রেলওয়েকে চট্টগ্রামের মানুষের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানাচ্ছি। আমি প্রয়োজনে চট্টগ্রামের নেতাদের নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা বলব। আশা করি প্রধানমন্ত্রী চট্টগ্রামবাসীর এ আবেগ-অনুভূতির সঙ্গে একমত হবেন।
বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ