28 C
আবহাওয়া
৬:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » লকডাউনের ৬ষ্ঠ দিনে রাজধানীতে ৪৬৭ জন গ্রেফতার

লকডাউনের ৬ষ্ঠ দিনে রাজধানীতে ৪৬৭ জন গ্রেফতার

লকডাউন

বিএনএ, ঢাকা : লকডাউনের ৬ষ্ঠ দিনে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়ায় রাজধানী ঢাকায় ৪৬৭ জন জনকে গ্রেফতার করেছে ঢাকা  মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার রাতে ডিএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির আটটি ক্রাইম ও ট্রাফিক বিভাগ রাজধানীর বিভিন্ন এলাকায়  মোবাইল  কোর্ট পরিচালনা করেছে। মোবাইল  কোর্টে ৩০৫ জনকে ২ লাখ ২৭ হাজার ৪৮০ টাকা এবং সড়ক পরিবহন আইনে ১০৮৭ টি গাড়িকে ২৫ লাখ ২৯ হাজার ২৫ টাকা জরিমানা করা হয়েছে।

লকডাউনের শুরুতে জরুরি প্রয়োজন ছাড়া অযৌক্তিক কারণে বাইরে বের হওয়ায় রাজধানীতে প্রথম দিন ৫৫০ এবং দ্বিতীয় দিন ৩২০ জন, তৃতীয় দিনে ৬২১ জনকে এবং চতুর্থ দিনে ৬১৮ জন ও পঞ্চম দিনে ৫০৯জনকে গ্রেফতার করে পুলিশ।

কঠোর বিধিনিষেধ চলার পঞ্চম দিন পর্যন্ত ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালত দুই হাজার আটশ’ ২৫ জনকে বিভিন্ন পরিমাণ অর্থ জরিমানা করেছেন। জরিমানার টাকা দিতে না পারায় কারাগারে পাঠিয়েছেন ৭৫ জনকে। আর সাধারণ ক্ষমা করেছেন ১৬৩ জনকে।

আদালত থেকে পাওয়া তথ্য মতে, কঠোর বিধিনিষেধ চলার পঞ্চম দিন পর্যন্ত দুই হাজার আটশত ২৫ জনকে বিভিন্ন পরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার ২৬৩ জন, শুক্রবার ৬২৯ জন , শনিবার ৬০৭ জন ও রোববার ৬৩৬ জন ও সোমবার ৬৯০ জনকে জরিমানা করা হয়।

এদের মধ্যে জরিমানার টাকা দিতে না পারায় বৃহস্পতিবার ৩ জন, শুক্রবার ৫৪ জন ও শনিবার ১৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রোববার জরিমানার টাকা দিতে না পারায় ৯৩ জন ও সোমবার ৭০ জনকে সাধারণ ক্ষমা করেছেন আদালত।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ