26 C
আবহাওয়া
৫:৫৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » রোহিঙ্গা ক্যাম্পে আগুনের কারণ জানতে তদন্ত কমিটি

রোহিঙ্গা ক্যাম্পে আগুনের কারণ জানতে তদন্ত কমিটি

রোহিঙ্গা ক্যাম্পে আগুনের কারণ জানতে তদন্ত কমিটি

বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনার কারণ খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। সোমবার (৬ মার্চ) দুপুরে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান জানান, সাত সদস্যের এই কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ক্যাম্পে আগুন লাগার কারণ জানতে ঘটনাস্থল পরিদর্শন করছে তদন্ত কমিটি
ক্যাম্পে আগুন লাগার কারণ জানতে ঘটনাস্থল পরিদর্শন করছেন তদন্ত কমিটি

উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী আশ্রয় শিবিরে রোববার (৫ মার্চ) দুপুরে আগুন লাগে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১১টি ইউনিট তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডে ক্যাম্পের দুই হাজারের বেশি ঘর পুড়ে যায়। তাতে প্রায় ১২ হাজার মানুষ আশ্রয়হীন হয়ে পড়েন। কীভাবে ওই আশ্রয় শিবিরে আগুন লাগল, তা জানাতে পারেনি ফায়ার সার্ভিস। তবে এটা নাশকতার ঘটনা হয়ে থাকতে পারে বলে সন্দেহ রয়েছে রোহিঙ্গাদের মধ্যে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার বলেন, “অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ অনুসন্ধান ছাড়াও কোনো নাশকতা ছিল কিনা, তা খতিয়ে দেখবে তদন্ত কমিটি’’।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ানকে প্রধান করে গঠিত এই কমিটিতে প্রত্যাবাসন কমিশন, এপিবিএন, জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিরা সদস্য হিসেবে আছেন।

বিএনএ/ শাহীন, বিএম, ওজি

Loading


শিরোনাম বিএনএ