34 C
আবহাওয়া
৮:১৫ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগ নেতা হত্যায় ৩ ভাইয়ের ফাঁসি

আওয়ামী লীগ নেতা হত্যায় ৩ ভাইয়ের ফাঁসি

চট্টগ্রাম বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনাল

বিএনএ, চট্টগ্রাম: কক্সবাজারের চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের এক আওয়ামী লীগ নেতাকে তুলে নিয়ে জবাই করে হত্যার দায়ে তার তিন ভাতিজাকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এই মামলার অপরধারা তাদের একই আদেশে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। অভিযোগ প্রমাণ না হওয়া এক আসামি খালাস পেয়েছেন।

রোববার (৬ মার্চ) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক মোজাম্মেল হক এ রায় দেন। চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি আইয়ুব খান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

হত্যাকাণ্ডের দায়ে মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- আবু বক্কর সিদ্দিক, ইউনুস হোসেন মানিক, ইব্রাহিম মোস্তফা কাইয়ুম। মামলার অপর দুই আসামির মধ্যে মোহাম্মদ সোহায়েতকে যাবজ্জীবন এবং সাফায়াতকে বেকসুর খালাস দেওয়া হয়।দণ্ডিতদের মধ্যে আসামি আবু বক্কর সিদ্দিক ছাড়া বাকিরা পলাতক রয়েছেন।

নিহত নুরুল হুদা কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তাকে হত্যার দায়ে ৩০২ ধারায় তাদের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি অপহরণের ঘটনায় ৩৬৪ ধারায় দেওয়া হয়েছে যাবজ্জীবন কারাদণ্ড।

পিপি আইয়ুব খান  বলেন, আওয়ামী লীগ নেতা নুরুল হুদা হত্যা মামলায় তিন ভাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। মো. সোহায়েত নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

মামলার এজাহারে বলা হয়, ২০১৬ সালের ৩০ জুন বদরখালী বাজারের চায়ের দোকানে টিভিতে সংবাদ দেখে দেশে একে একে সব রাজাকারকে ফাঁসিতে ঝোলানো হবে বলে মন্তব্য করেন নুরুল হুদা। এমন মন্তব্য শুনে আসামি আবু বক্কর সিদ্দিক তার সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান। পরে অন্য আসামিদের নিয়ে অটোরিকশায় করে তাকে অপহরণের পর জবাই করে হত্যা করেন। নিহত নুরুল হুদা বদরখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

এ ঘটনায় ২ জুলাই চকরিয়া থানায় মামলা করেন নিহতের ছেলে মোহাম্মদ শাহজাহান। ১২ জনের সাক্ষ্য শেষে দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালত আজ রায় দেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ