37 C
আবহাওয়া
৪:১১ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ১২ ঊর্ধ্ব শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শিগগিরই : শিক্ষামন্ত্রী

১২ ঊর্ধ্ব শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শিগগিরই : শিক্ষামন্ত্রী

১২ ঊর্ধ্ব শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শিগগিরই : শিক্ষামন্ত্রী

বিএনএ গাজীপুর: শিগগিরই ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের ক‌রোনা টিকাদান শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) গাজীপুরে  এক অনুষ্ঠান শেষে দীপু মনি সাংবাদিকদের আরও বলেন, স্কুল-কলেজের শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানার বিষয়ে সংশ্লিষ্ট অধিদফতরগুলো নিয়মিত মনিটরিং করছে। শিক্ষার্থী ও শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষা অবশ্যই নিশ্চিত করা হবে বলেও জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, কোনোভাবেই ঝুঁকি নেয়ার সুযোগ নেই। টিকা দেয়ার ব্যবস্থা করা হয়েছে এবং এটি চলছে। এটি আরও বেগবান করতে হবে। যেভাবে টিকাদান কর্মসূচি চলছে তাতে খুব শিগগিরই যেসব শিক্ষার্থীর বয়স ১২ বছরের বেশি তাদের বেশিরভাগেরই টিকা দেয়া হয়ে যাবে। যাদের এখনও (টিকা) দেয়া হয়নি তাদের অনলাইনে ক্লাস চলতে থাকবে। তারা সেই সুবিধাগুলো নেবে। তারা যতদ্রুত পারে সবাই টিকা নিয়ে ক্লাসে চলে আসবে বলে আশবাদ ব্যক্ত করেন দীপু মনি।

এর আগে গাজীপুরের বাহাদুরপুর রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে রোভার স্কাউটসদের প্রতিভা অন্বেষণ আন্তঃইউনিট বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অংশ নেন শিক্ষামন্ত্রী।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমানের সভাপতিত্বে আয়োজিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমনের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গিয়াসউদ্দিন মিয়াসহ স্কাউটসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ