38 C
আবহাওয়া
৩:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন মঙ্গলবার

ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন মঙ্গলবার

ছাত্রলীগ

বিএনএ, ঢাকাঃ বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল (৬ ডিসেম্বর)। সম্মেলন ঘিরে এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে সংগঠনটি।

সর্বশেষ সংগঠনটির জাতীয় সম্মেলন হয় ২০১৮ সালের মে মাসে। এর দুই মাস পর ৩১ জুলাইয়ে কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে দায়িত্ব পান সভাপতি হিসাবে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। পরে ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে দায়িত্ব দেওয়া হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি তাদের পূর্ণ দায়িত্ব দেওয়া হয়। জয়-লেখক দুই বছর ১১ মাস দায়িত্ব পালন করেন। ২১ নভেম্বর জয় ও লেখক সংবাদ সম্মেলন করে জানান, ৮ ও ৯ ডিসেম্বর সম্মেলন হবে। তবে ২৭ নভেম্বর পিরোজপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে ওবায়দুল কাদের জানান, ছাত্রলীগের অভিভাবক আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ৬ ডিসেম্বর সম্মেলন অনুষ্ঠানের সম্মতি দিয়েছেন। সে অনুযায়ী ওদিন ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের বিভিন্ন সূত্রে জানা যায়, গত কয়েকটি সম্মেলনের ন্যায় এবারও ছাত্রলীগের বয়সসীমা ২৯ বছর থাকছে। কেননা আওয়ামী লীগের সিনিয়র নেতাদের বড় একটি অংশ চান না ছাত্রলীগের নেতৃত্বে অছাত্র কিংবা ছাত্রদলের মতো বয়স্করা আসুক। এজন্য অনূর্ধ্ব ২৯ বছর বয়সের মধ্যে এমন এক ডজন প্রার্থীর শর্টলিস্ট করে তাদের যোগ্যতা, ম্যাচিউরিটি, পারিবারিক খোঁজখবর নেয়া শুরু হয়েছে।

গত ২১ নভেম্বর জয় ও লেখক সংবাদ সম্মেলন করে জানান, ৮ ও ৯ ডিসেম্বর ছাত্রলীগের সম্মেলন হবে। তবে ২৭ নভেম্বর পিরোজপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে ওবায়দুল কাদের জানান, ছাত্রলীগের অভিভাবক আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ৬ ডিসেম্বর সম্মেলন অনুষ্ঠানের সম্মতি দিয়েছেন। সে অনুযায়ী ওদিন ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।

অন্যদিকে শেষ মুহূর্তে এসে নানা দিকে দৌড়ঝাঁপ করছেন প্রার্থীরা। তারা আওয়ামী লীগ নেতা, গোয়েন্দা ও সাংবাদিকদের বায়োডাটা পাঠাচ্ছেন। এসব প্রার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, কমিটি ঘোষণার আগে প্রার্থীদের নিয়ে নানা ধরনের বিতর্কমূলক তথ্য ছড়ানো হয়। কেউ যাতে তাদের ব্যাপারে ভুল তথ্য না দেয় এজন্য তারা নিজের স্বচ্ছ ইমেজ, পারিবারিক ব্যাকগ্রাউন্ড, শিক্ষার্থীবান্ধব বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কিত তথ্য বিভিন্ন জায়গায় পাঠাচ্ছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ