Bnanews24.com
Home » রের্কড জয়ে বিগ ব্যাশ শুরু সিডনি সিক্সার্সের
খেলা সব খবর

রের্কড জয়ে বিগ ব্যাশ শুরু সিডনি সিক্সার্সের

বড় জয় দিয়ে বিগব্যাশ শুরু সিডনি সিক্সার্সের

বিএনএ,স্পোর্টসডেস্ক : বিগ ব্যাশ লিগের উদ্বোধনী ম্যাচে মেলবোর্ন স্টার্সের বিপক্ষে রের্কড জয় পেল সিডনি সিক্সার্স। রোববার(৫ ডিসেম্বর) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে মেলবোর্নকে ১৫২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে সিক্সার্স। এই জয়টি বিগ ব্যাশ লিগের ইতিহাসে সবচেয়ে বড় জয়।

টস জিতে মেলবোর্ন ব্যাটিংয়ে পাঠায় সিডনিকে। জোশ ফিলিপ,জেমস ভিন্স ও মোইসেস হেনরিকসের অসাধারণ ব্যাটিং নৈপূন্যে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৩ রানের বিশাল পুঁজি পায় সিডনি। দলীয় অসাধারণ ব্যাটিংয়ের পর বোলিংয়েও দারুন নৈপূন্যে ১১ ওভার ১ বলে মেলবোর্নকে গুটিয়ে দেয় মাত্র ৬১ রানে। লিগে এই স্কোরটি তৃতীয় দলীয় সর্বনিম্ন স্কোর।

২১৪ রানের পাহাড়সম রানের তাড়া করতে নেমে পাওয়ার প্লেতে ৪১ রান তুলতে ৫ উইকেট হারায় মেলবোর্ন। পরের ৫ উইকেট হারায় মাত্র ২০ রান তুলতে। পিটার নেভিল ১৮ , হিলটনের ১০ রান ছাড়া বাকী আট ব্যাটার দুঅংকের ঘরে যেতে পারেনি। বল হাতে সিক্সার্সের হয়ে স্টিভ ও’কিফ নেন ৪টি, শেন এবোট ৩টি ও ২টি উইকেট নেন হেইডেন কের।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৫৫ বলে উদ্বোধনী জুটিতে ৯০ রান তুলেন সিক্সার্সের দুই ওপেনার জোশ ফিলিপ ও  জেমস ভিন্স ।

ম্যাক্স ওয়েল এই জুটি ভাঙ্গেন ২৯ বলে ৪৪ রান করা জেমস ভিন্সকে আউট করে।

দ্বিতীয় উইকেট জুটিতে  ১০২ রান যোগ করে মোইসেস হেনরিকসকে নিয়ে জোশ ফিলিপ। ৮৩ রান করে রেইনর্বাডের শিকার হয়ে সাজঘরে ফিরে এই ওপেনার। ব্রডি কাউচ এরপর  ক্রিশ্চিয়ান ও টম কারানকে দ্রুত ফেরালেও অধিনায়ক  মোইসেস হেনরিকসের ঝড়ো ব্যাটিংয়ে ২১৩ রানে থামে। ৩৮ বলে ৩ ছক্কা ও ৮ চারে ৭৬ রানে অপরাজিত থাকেন এই ব্যাটিং অলরাউন্ডার।

সংক্ষিপ্ত স্কোর:

সিডনি সিক্সার্স২০ ওভার ২১৩/৪(জশ ফিলিপ ৮৩, মোইসেস হেনরিকস ৭৬*)( ব্রডি কাউচ  ৩৬/২)।

মেলবোর্ন স্টারস  ১১ ওভার ১ বল ৬১ রানে অলআউট (পিটার নেভিল ১৮ , হিলটন ১০) স্টিভ ও’কিফ ১৪/৪, শন অ্যাবট ১৪/৩)।

ম্যাচ সেরা : ৮৩ রান করা জোশ ফিলিপ।

বিএনএ/এমএম