28 C
আবহাওয়া
৮:২৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » দিনে সেলুনে কাজ, রাতে ছিনতাই

দিনে সেলুনে কাজ, রাতে ছিনতাই

দিনে সেলুনে কাজ, রাতে ছিনতাই

বিএনএ,ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁওয়ের পাগলা থানায় নাছির উদ্দিনের (৪৫) মরদেহ উদ্ধারের ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। অটোরিকশা ছিনতাই করার জন্য নাছির উদ্দিনকে গলায় গামছা পেচিয়ে হত্যা করা হয় বলে জানিয়েছে জেলা গোয়েন্দা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, জেলার পাগলা থানা এলাকার কন্যামন্ডল আদর্শ গ্রামের মৃত হযরত আলীর ছেলে মো. মকবুল হোসেন (৫৫), কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার আবুল হাসেমের ছেলে জাবেদ মিয়া (২৫), মৃত সুরুজ আলীর ছেলে মো. কাজল মিয়া (৬০), মো. আহসান উল্লাহর ছেলে মো. শরীফ (৩২) ও মো. হাসেন আলীর ছেলে মো. সোহেল মিয়া (২২)।

শনিবার (৫ নভেম্বর) বিকেলে জেলা গোয়েন্দা শাখার কার্যালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে শুক্রবার (৪ নভেম্বর) বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে অটোরিকশা চালক হত্যার মূল হোতা মকবুলসহ ৫ জনকে গ্রেফতার করে পুলিশ।

জেলা গোয়েন্দা শাখার ওসি শফিকুল ইসলাম বলেন, প্রতিদিনের মত গত ২৯ অক্টোবর বিকেলে জেলার গফরগাঁও উপজেলার মৃত আব্দুর রহিমের ছেলে নাছির উদ্দিন (৪৫) অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হয়। ওইদিন রাত গড়িয়ে সকাল হলেও নাছির উদ্দিন বাড়িতে ফিরে আসেনি। পরদিন ৩১ অক্টোবর জেলার পাগলা থানা এলাকায় খুরশিদ মহল ব্রীজের পাশে ঝোঁপ ঝাঁড়ের আড়ালে মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করে। পরে নিহত নাছিরের পরিবারের লোকজন তার মরদেহ শনাক্ত করে। এই ঘটনার পর ১ নভেম্বর নিহতের ছোট ভাই নুরুল আমিন বাদী হয়ে পাগলা থানায় মামলা দায়ের করেন।

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ওসি শফিকুল ইসলাম বলেন, ঘটনার দিন ২৯ অক্টোবর সন্ধ্যার পর পূর্ব পরিকল্পনা অনুযায়ী মকবুল হোসেনসহ তার সহযোগীরা জেলার গফরগাঁও জামতলা চৌরাস্তায় আসে। সেখান থেকে হোসেনপুর যাওয়ার উদ্দেশে যাত্রীবেশে ভিক্টিম নাছির উদ্দিনের অটোরিকশায় উঠে। সেখান থেকে যাওয়ার পথে হোসেনপুর ব্রীজের পাশে গিয়ে নাছির উদ্দিনের গলায় গামছা পেচিয়ে খুন করে অটোরিকশা নিয়ে চলে যায়। এই ঘটনায় মামলার পর কিশোরগঞ্জ ও ময়মনসিংহের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পরে তাদের কাছ থেকে অটোরিকশা ও নাছির উদ্দিনের ব্যবহৃত মোবাইল উদ্ধার করে পুলিশ।

তিনি আরও বলেন, আসামি মো. মকবুল হোসেন পেশাদার অটোরিকশা চোর। সে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট বাজারে সেলুনে নরসুন্দরের কাজ করতেন। চুল কাটার কাজের আড়ালে অটোরিকশা চুরির চক্র গড়ে তুলেন। চুল কাটার কাজ করার পাশাপাশি অটোরিকশা চোর চক্রটিকে নেতৃত্ব দিতেন এবং বিভিন্ন পরিকল্পনা করতেন। তার পরিকল্পনা অনুযায়ী চক্রের অন্যরা বিভিন্ন জায়গা থেকে যাত্রী বেশে অটোরিকশা চালকদের ময়মনসিংহ-কিশোরগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকায় এনে চালককে মারপিট করে, কখনো নেশাজাতীয় দ্রব্য প্রয়োগে অচেতন করে, আবার কখনো খুন করে অটোরিকশা ছিনতাই করতেন।

ওসি শফিকুল ইসলাম আরও বলেন, গ্রেফতারকৃত মকবুল হোসেনের বিরুদ্ধে একাধিক চুরি, ডাকাতি, অস্ত্র ও হত্যা মামলা রয়েছে। আসামিদের আদালতে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বিএনএ/হামিমুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ