29 C
আবহাওয়া
৩:০৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মিনিকেট নামে চাল বিক্রি করা যাবে না: মন্ত্রিপরিষদ সচিব

মিনিকেট নামে চাল বিক্রি করা যাবে না: মন্ত্রিপরিষদ সচিব

মিনিকেট নামে চাল বিক্রি করা যাবে না: মন্ত্রিপরিষদ সচিব

বিএনএ ডেস্ক: মিনিকেট নামে চাল বিক্রি করা যাবে না। মিলে চাল বস্তায় ভরানোর সময় তাতে জাতের নাম লিখতে হবে। এর ব্যত্যয় হলে আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

বুধবার (৫ অক্টোবর) সকালে গাজীপুরের বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) পরিদর্শনে গিয়ে এ কথা বলেন মন্ত্রিপরিষদ সচিব। কৃষি বিজ্ঞানীদের উদ্ভাবন করা বিভিন্ন উন্নত জাতের ধান দ্রুত মাঠ পর্যায়ে পৌঁছে দেয়ার উদ্যোগ পর্যবেক্ষণ করতে ‘ব্রি’ পরিদর্শন করতে গিয়েছিলেন মন্ত্রিপরিষদ সচিব। সেখানে তিনি কৃষি বিজ্ঞানী, সম্প্রসারণ বিভাগ, লাইভস্টক, ফিসারিজসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে একটি কোঅর্ডিনেশন ও প্রোমোশন ক্যাম্পেইনে যোগ দেন।

আনোয়ারুল ইসলাম বলেন, গবেষকদের উদ্ভাবিত জাতগুলো দ্রুত কৃষকের কাছে পৌঁছে দিতে পারলে আগামী ৫/৬ বছরের মধ্যে ফলন দ্বিগুণের কাছাকাছি চলে যাবে। তাতে খাদ্যে বাংলাদেশের সক্ষমতা বাড়বে।

‘ব্রি’র উদ্ভাবিত জাত এবং প্রযুক্তি ঘুরে দেখেন মন্ত্রিপরিষদ সচিব। পরে ব্রির মিলনায়তনে কৃষি ক্ষেত্রে গবেষণা এবং মাঠ পর্যায়ে জাত ও প্রযুক্তি সম্প্রসারণ নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় যোগ দেন তিনি। অনুষ্ঠানে ব্রির মহাপরিচালক শাহজাহান কবীর মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ