26 C
আবহাওয়া
৭:৫৪ পূর্বাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » বান্দরবানে জটিল রোগে আক্রান্তদের ১০ লাখ টাকার অনুদান

বান্দরবানে জটিল রোগে আক্রান্তদের ১০ লাখ টাকার অনুদান

বান্দরবানে জটিল রোগে আক্রান্তদের ১০ লাখ টাকার অনুদান

বিএনএ, বান্দরবান: বান্দরবানে ক্যান্সার, কিডনী, লিভারসিরোসিস, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত গরিব ও অস্বচ্ছল রোগীদের মাঝে এককালীন অনুদানের চেক বিতরণ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

রোববার (৫ আগস্ট) বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও জেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে ক্যান্সার, কিডনী, লিভারসিরোসিস, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত ২০ জনকে ৫০ হাজার টাকা করে মোট ১০ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জনবান্ধব আওয়ামী লীগ সরকার গরীব ও অস্বচ্ছল মানুষের কল্যাণে সবসময় কাজ করে যাচ্ছে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়তে সরকার দেশের গরিব ও অস্বচ্ছল মানুষের জীবন ও জীবিকার মান উন্নয়নে বিভিন্ন ভাতা প্রদান অব্যাহত রেখেছে। সরকারের এসব ভাতা পেয়ে দরিদ্র্য ও অস্বচ্ছল মানুষ তাদের জীবন সুন্দরভাবে চালাতে সক্ষম হচ্ছে।

মন্ত্রী বীর বাহাদুর বলেন, অতীতের আগের কোন সরকার জনগণের জন্য এত সুযোগ সুবিধা দেয়নি। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানুষের সুখ দুঃখের সারথী হয়ে দেশের গরিব ও অস্বচ্ছল মানুষদের জন্য সর্বোচ্চ সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন।

মন্ত্রী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগ সরকার দেশব্যাপী বিধবা ভাতা, বয়স্কভাতা, ভিজিডি, ভিজিএফ, হরিজন, বেদে ও হিজড়া ভাতা, এছাড়া বিনামূল্যে ছাত্রছাত্রীদের পাঠ্যপুস্তক বিতরণ, গরিব ছাত্রীদের উপবৃত্তি প্রদান, অবৈতনিক শিক্ষা ব্যবস্থা চালুসহ নানান আর্থিক অনুদান প্রদান করে আসছে। এ সরকার দেশের মানুষের কল্যাণে আজীবন নিবেদিত থাকবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সাইফুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মোজাফফর হোসেন, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, জেলা পরিষদ সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মিল্টন মুহুরী, সহকারী পরিচালক উর্বশী দেওয়ানসহ জেলার বিভিন্ন স্থান থেকে আগত চিকিৎসাসেবাপ্রাপ্ত উপকারভোগী গরিব এবং অস্বচ্ছল রোগী ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ