26 C
আবহাওয়া
১১:০২ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ডিএসই’র সূচকে নতুন রেকর্ড

ডিএসই’র সূচকে নতুন রেকর্ড

ডিএসই

বিএনএ,ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস সূচক ও লেনদেনের বড় উত্থানে শেষ হয়েছে।
বৃহস্পতিবার (৫ আগস্ট) ডিএসই’র সূচক ও বাজার মূলধনে ফের নতুন রেকর্ড গড়েছে। পূর্বের সকল রেকর্ড ভেঙ্গে ধারাবাহিকভাবে নতুন রেকর্ড গড়েই চলেছে ডিএসইর সূচক। এদিন উভয় শেয়ারবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচকটি ৬০.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৫৯৬.০৭ পয়েন্টে। সূচকটি অতীতের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ অবস্থানে পৌঁছায়। এর আগে গত ৩ আগস্ট ডিএসইএক্স সূচকটি ৫৪.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান নেয় ৬ হাজার ৫৩৫ পয়েন্টে। ডিএসই ইতিহাসে ডিএসইএক্স সূচক প্রথমবারের মতো ৬ হাজার ৫০০ পয়েন্ট ছাড়ায়। তবে ঠিক পরের কার্যদিবস বৃহস্পতিবারেই সেই রেকর্ড ভেঙ্গে ফের নতুন রেকর্ড গড়লো ডিএসইএক্স।

এর আগে সোমবার (২ আগস্ট) ডিএসইএক্স সূচক ৬ হাজার ৪৮১ পয়েন্টে অবস্থান করে রেকর্ড গড়ে। তার আগে গত ২৯ জুলাই ডিএসইএক্স সূচক ৬ হাজার ৪২৫ পয়েন্টে এবং ২৫ জুলাই ৬ হাজার ৪২৪ পয়েন্টে অবস্থান করে রেকর্ড গড়েছিল।

বিএনএ নিউজ/এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ