31 C
আবহাওয়া
১:০৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭৬ হাজার ঘনফুট বালু জব্দ

লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭৬ হাজার ঘনফুট বালু জব্দ

লোহাগাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭৬ হাজার ঘনফুট বালু জব্দ

বিএনএ, লোহাগাড়া (চট্টগ্রাম): চট্টগ্রামের লোহাগাড়ার পুটিবিলা ও চুনতি ইউনিয়নের বিভিন্ন এলাকায় খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় তিনটি স্পট থেকে ৭৬ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। বালি উত্তোলনের কাজে ব্যবহৃত পাইপ ও মেশিন নিষ্ক্রিয় করে দেয়া হয়েছে।

বুধবার (৫ জুলাই) দুপুর ২টার দিকে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহজাহান।

অভিযানকালে চুনতি ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা মো. ইদ্রিস, উপজেলা ভূমি অফিসের নাজির বজলুর রহমানসহ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান জানান, উপজেলার চুনতি ও পুটিবিলা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালিত করে এমচরহাট (জিনমহুরীপাড়া) থেকে ২০ হাজার ঘনফুট, ঘোড়ার চর এলাকা থেকে ৪০ হাজার ঘনফুট, গৌড়স্থান (নয়াপাড়া) এলাকা থেকে ১৬ হাজার ঘনফুটসহ মোট ৭৬ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়েছে। বালি উত্তোলনের কাজে ব্যবহৃত পাইপ ও মেশিন নিষ্ক্রিয় করে দেয়া হয়েছে।

জনস্বার্থে ও পরিবেশ সুরক্ষায় অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিএনএনিউজ/রায়হান সিকদার,বিএম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ