Bnanews24.com
আবহাওয়া এক নজরে চট্টগ্রাম সব খবর

২৪ ঘণ্টার মধ্যেই চট্টগ্রামে ভারী বৃষ্টি নামতে পারে

২৪ ঘণ্টার মধ্যেই চট্টগ্রামে ভারী বৃষ্টি নামতে পারে

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে আগামী ২৪ ঘণ্টার মধ্যে অস্থায়ী দমকা-ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি থেকে বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। চট্টগ্রাম নদী বন্দরসমূহে দুই নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত জারি করা হয়েছে।

শনিবার (৫ জুন) চট্টগ্রাম আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা ও সহকারী আবহাওয়াবিদ মেঘনাথ তংঞ্চগাঁ এ তথ্য জানান। শুক্রবার (৪ জুন) সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে ৪৭ দশমিক ২ মিলিমিটার।

মেঘনাথ তংঞ্চগাঁ জানান, এখনকার বৃষ্টি মৌসুমী বায়ুর জন্য নয়, পশ্চিমা লঘুচাপের প্রভাবে আকাশে মেঘমালার সৃষ্টি হয়েছে। মৌসুমী বায়ু চট্টগ্রাম অতিক্রম করতে আরো দু-একদিন বাকি। এরপর চট্টগ্রাম এলাকা দিয়ে বর্ষার বৃষ্টি শুরু হতে পারে। এতে চট্টগ্রামের নদী বন্দরসমূহে দুই নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত জারি করা হয়েছে।

চট্টগ্রামে আজকের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১.৫ ডিগ্রি সেলসিয়াস কম। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে শূণ্য দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি।

এদিকে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। এর একটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর প্রভাবে ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে থেকে ভারী বৃষ্টি হতে পারে।

বিএনএনিউজ/মনির