38 C
আবহাওয়া
৩:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে এনএটিপি-২ প্রকল্পের উপকরণ বিতরণ

ধামরাইয়ে এনএটিপি-২ প্রকল্পের উপকরণ বিতরণ

ধামরাইয়ে এনএটিপি-২ প্রকল্পের উপকরণ বিতরণ

বিএনএ, সাভার :  ধামরাইয়ে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২(এনএটিপি-২ )প্রকল্পের আওতায় সিআইজি সদস্যদের মধ্যে বিভিন্ন প্রদর্শনীর উপকরণ বিতরণ করা হয়।এ উপলক্ষে শনিবার (০৬ জুন) সকাল ১১ টার দিকে ধামরাই প্রাণী সম্পদ অধিদপ্তরের  উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সামিউল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা ২০ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি বেনজীর আহমদ বলেন, “আমরা চাকুরির পিছনে না দৌড়ে নিজের অল্প অর্থের একজন বড় উদ্যোক্তা হতে পারি। শিক্ষিত বেকার না থেকে প্রাণী সম্পদ বিভাগের বাংলাদেশ সরকারের দেওয়া প্রণোদনার মাধ্যমে সমাজে একজন বড় উদ্যোক্তা হওয়া সম্ভব।

আমাদের দিনের সাথে পাল্লা দিয়ে দুধ, ডিম, মাংসের চাহিদা বাড়ছে। এ চাহিদার কারণেই আমাদের দেশে বিভিন্ন প্রজাতির হাঁস, মুরগি, গরু, ছাগলসহ বিভিন্ন প্রাণী পালন করা হচ্ছে। এসব পালনের জন্য আমাদের সমাজে অনেক তরুণ ও গৃহিণী সহ আর্থিকভাবে স্বাবলম্বী হচ্ছে।

আমরা শিল্প-বাণিজ্য হিসেবে যেভাবে পোশাকসহ বিভিন্ন পণ্য বিদেশে রপ্তানি করা হয়। একদিন এই বাংলাদেশ থেকে মাছ, মাংস, ডিম রপ্তানি করা হবে। আপনারা চাকুরীর পিছনে না ছুটে একজন সফল উদ্যোক্তা হন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ হোসেন, পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির, উপজেলা ভাইস-চেয়ারম্যান সিরাজ উদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমিন মোক্তা, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ রফিকুজ্জামান, এনএটিপি-২ সহকারী পরিচালক ডাঃ মোঃ আব্দুল কাদের প্রমুখ।

বিএনএ/ ইমরান খান,ওজি

Loading


শিরোনাম বিএনএ