27 C
আবহাওয়া
১২:২০ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বিএনএ, ঢাকা: ঢাকা সেনানিবাসে নবনির্মিত আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজি (এএফআইপি) ভবন ও আর্মি সেন্ট্রাল অডিটরিয়াম সেনাপ্রাঙ্গণ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (৫ মে) ঢাকা সেনানিবাসে তিনি এসব উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

আইএসপিআর জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ সেনাবাহিনীর আধুনিকায়নের বিভিন্ন পদক্ষেপ গৃহীত হয়েছে। এরই ধারাবাহিকতায় রাজধানী ঢাকার প্রাণকেন্দ্র ঢাকা সেনানিবাস এলাকায় সশস্ত্র বাহিনীর সদস্য ও তাদের পরিবারসহ জনসাধারণের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করার লক্ষ্যে আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজি (এএফআইপি) বিভাগের জন্য এ নতুন ভবন নির্মাণ করা হয়েছে।

এছাড়া জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সভা, সেমিনার, সামাজিক অনুষ্ঠান ইত্যাদি আয়োজনের লক্ষ্যে আর্মি সেন্ট্রাল অডিটরিয়াম সেনাপ্রাঙ্গণ ভবন নির্মাণ করা হয়েছে।

এএফআইপি কমান্ড্যান্ট মেজর জেনারেল ডা. নিশাত জুবাইদা প্রধানমন্ত্রীকে নতুন ভবনের প্রধান বৈশিষ্ট্য ও সুযোগ-সুবিধা সম্পর্কে অবহিত করেন।

২০১৯ সালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) প্যাথলজি পরিষেবার ক্রমবর্ধমান চাহিদা পূরণের জন্য ‘সশস্ত্র বাহিনী ইনস্টিটিউট অব প্যাথলজির (এএফআইপি) সম্প্রসারণ ও আধুনিকীকরণ’ শীর্ষক প্রকল্পটি অনুমোদন করে। প্রকল্পটি ২০১৪ সালের ডিসেম্বরের নির্ধারিত সময়ের আগে বাস্তবায়িত হয়।

১৪তলা এএফআইপি ভবনটি আধুনিক গবেষণাগারে সজ্জিত, যেখানে আন্তর্জাতিক মানের পরিষেবা নিশ্চিত করার জন্য পরবর্তী প্রজন্মের সিকোয়েন্সিং, স্বয়ংক্রিয় মাইক্রোবিয়াল শনাক্তকরণ সিস্টেম, ট্রান্সমিশন ইলেকট্রন মাইক্রোস্কোপ এবং মাল্টি-হেডেড মাইক্রোস্কোপের মতো সর্বশেষ প্রযুক্তি ইনস্টল করা হয়েছে।

উদ্বোধনকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এবং নৌবাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর প্রধানমন্ত্রী সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন করেন এবং ফিতা কেটে নতুন ভবনে প্রবেশ করেন।

সেনাবাহিনীর কেন্দ্রীয় মিলনায়তন সেনাপ্রাঙ্গণ, গুরুত্বপূর্ণ সভা, সেমিনার এবং সামাজিক অনুষ্ঠানের মতো জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের জন্য নির্মিত হয়েছে।

অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, বাহিনী প্রধান, ঢাকা সেনানিবাসের ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ