30 C
আবহাওয়া
১:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জায়েদ খানকে বয়কট কেন?

জায়েদ খানকে বয়কট কেন?

জায়েদ খানকে বয়কট কেন?

বিএনএ ডেস্ক, ঢাকা: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খানকে বয়কট করেছে সিনেমার ১৮ সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র পরিবার। শনিবার (৫ মার্চ) এক লিখিত বিবৃতির মাধ্যমে বয়কটের ঘোষণা দিয়েছে এই জোট। সেখানে মূল আহ্বায়ক হিসেবে সই করেছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

বিবৃতিতে জানানো হয়, শনিবার (৫ মার্চ) চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের বৈঠক হয়। সেখানে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি ও চলচ্চিত্র সংগঠন জায়েদ খানকে বয়কটের বিষয়ে একমত পোষণ করে।

এছাড়া সদ্যসমাপ্ত শিল্পী সমিতির নির্বাচন নিয়েও বৈঠকে আলোচনা হয়। বিবৃতিতে বলা হয়, শুধু শিল্পী সমিতির ভোটার ছাড়া ভোটের দিন চলচ্চিত্র সংশ্লিষ্ট কোনো সংগঠনের সদস্য বিএফডিসিতে প্রবেশ করতে পারেনি। যা চলচ্চিত্র সংশ্লিষ্টদের সকলের জন্য অশোভন ও অপমানজনক।

বিবৃতিতে উল্লেখ করা হয়, এই ঘটনায় শিল্পী সমিতির সদস্য জায়েদ খানের ভূমিকা প্রমাণিত হয়েছে। ফলে সংগঠনের নেতৃবৃন্দ সিদ্ধান্ত নিয়েছে, জায়েদ খানের সঙ্গে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের কোনো সদস্য কোনো কার্যক্রমে অংশগ্রহণ করবেন না। শনিবার থেকে জায়েদ খানকে আনুষ্ঠানিকভাবে বয়কট করা হলো।

এ বয়কটের আওতায় জায়েদ খানের কোনো সিনেমাও প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে না। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সিদ্ধান্তটি বলবৎ থাকবে বলেও জানায় চলচ্চিত্র পরিবার।

উল্লেখ্য গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় শিল্পী সমিতির নির্বাচন। সিনেমা সংশ্লিষ্ট অন্য সংগঠনগুলোর সদস্যদের সেদিন এফডিসিতে প্রবেশ করতে দেয়া হয়নি। এ নিয়ে সিনেমা অঙ্গণে অনেকের মনে ক্ষোভ জন্মে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ