35 C
আবহাওয়া
১১:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রী সকল ধর্মের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন : ধর্ম প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী সকল ধর্মের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন : ধর্ম প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী সকল ধর্মের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন : ধর্ম প্রতিমন্ত্রী

বিএনএ,লোহাগাড়া : বাংলাদেশ সরকারের ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খাঁন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সকল সম্প্রদায়ের জন্য কাজ করে যাচ্ছেন। তার সুদক্ষ নেতৃত্বে দেশের সকল ধর্মাবলম্বীদের ব্যাপক উন্নতি হচ্ছে। প্রত্যেক ধর্মের মানুষের মাঝে সাম্প্রদায়িক সম্প্রতি বন্ধন রচনা করে তিনি জনগণের কাছে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

শুক্রবার (৫ মার্চ) বিকেলে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া মহাবোধি বিহার প্রাঙ্গণে সাতকানিয়া-লোহাগাড়া ভিক্ষু সমিতির প্রাক্তন সভাপতি ও খুসাঙ্গের পাড়া বৌদ্ধ বিহারের মহাধ্যক্ষ কর্মজ্যোতি জিনান্দন মহাথের-এর জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশি বৌদ্ধদের সর্বোচ্চ ধর্মীয় গুরু মহামান্য সংঘরাজ ড. জ্ঞানশ্রী মহাথের’র সভাপতিত্বে অনুষ্টানের উদ্বোধক ছিলেন
পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি বলেন, বৌদ্ধধর্ম অনুসারীদের মূলমন্ত্র হলো কর্মই ধর্ম। ধর্ম যার যার রাষ্ট্র ও উৎসব সবার।

অনুষ্ঠানে প্রধান সদ্ধর্মদেশক ছিলেন, বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার সভাপতি জ্ঞাননিধি বুদ্ধরক্ষিত মহাথেরো। স্বাগত বক্তব্য রাখেন কর্মজ্যোতি জিনানন্দ মহাথের’র ভাতুষ্পুত্র, বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

কর্মজ্যোতি জিনানন্দ মহাথের ‘র ভাতুষ্পুত্র ডাঃ বিদ্যুৎ বড়ুয়া ও কর্মজ্যোতি জিনানন্দ মহাথের ‘র জাতীয় অন্তোষ্টিক্রয়া উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিজয় বড়ুয়ার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার ১আসনের সংসদ সদস্য জাফর আলম,দিনাজপুর ১আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, ৩৩১ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খাঁন, কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তাফা, চট্টগ্রাম জেলা প্রশাসক মনিমুর রহমান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার রশীদুল হক,চট্টগ্রাম দক্ষিণ জেলার পুলিশ সুপার আফজলুর রহমান টুটুল, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু, লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি, লোহাগাড়া সহকারী কমিশনার (ভূমি) নিলুফা ইয়াছমিন, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ,লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু, সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোটেক হুমায়ুন কবির রাসেল।

এছাড়াও জেলা, উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেনীর মানুষ,জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন।
বিএনএনিউজ/রায়হান সিকদার, জেবি

Loading


শিরোনাম বিএনএ