29 C
আবহাওয়া
৯:৫৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কেউ এসেছেন সাগর পাড়ি দিয়ে, কেউ ট্রাকে চড়ে

কেউ এসেছেন সাগর পাড়ি দিয়ে, কেউ ট্রাকে চড়ে

কেউ এসেছেন সাগর পাড়ি দিয়ে, কেউ ট্রাকে চড়ে

বিএনএ,ডেস্ক :  মাথায় টুপি, গায়ে রঙ-বেরঙের টি-শার্ট। আর মুখে মুখে ফিরছে স্লোগান। কেউ এসেছেন সাগর পাড়ি দিয়ে সন্দ্বীপ থেকে, কেউবা আবার ট্রাকে চেপে, বাঁশখালী-আনোয়ারা থেকে। চট্টগ্রাম শহরে পৌঁছার পর ঢোল-তবলা আর গান গেয়ে গেয়ে মিছিল নিয়ে দলে দলে সবাই ছুঁটছেন পলোগ্রাউন্ডের দিকে। এই মাঠেই যে এক দশক পর আজ রোববার ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীকে একনজর দেখতে তাই চট্টগ্রামের সব পথ যেন মিলে গিয়েছিল পলোগ্রাউন্ডে। আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ২০১২ সালের ২৮ মার্চসর্বশেষ পলোগ্রাউন্ডে ভাষণ দিয়েছিলেন। এরপর দীর্ঘ ১০ বছর পর তিনি সেখানে ভাষণ দিলেন। স্বাভাবিকভাবেই প্রধামন্ত্রীর এই জনসভাকে ঘিরে দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি চট্টগ্রামের মানুষদের মধ্যেও ব্যাপক উৎসবের আমেজ তৈরি হয়।

সরেজমিনে দেখা গেছে, নগরীর সিআরবি, পুরোনো রেলস্টেশন, টাইগারপাস দিয়ে মিছিল নিয়ে সমাবেশ প্রাঙ্গণে প্রবেশ করছেন নেতা-কর্মীরা। প্রতি উপজেলার জন্য ছিল পৃথক টি-শার্ট আর টুপি। প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে একদিন আগেই চট্টগ্রামে এসে পৌঁছান বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা সন্দ্বীপের প্রায় ১০ হাজার নেতা-কর্মী।

গত শনিবার বিকেল ৪টায় নেতাকর্মীদের নৌবহর সন্দ্বীপের গুপ্তছড়া ঘাট থেকে ছেড়ে এসে ৫টায় সীতাকুণ্ডের কুমিরা ঘাটে পৌঁছে। পরে তাঁরা রাতে বিভিন্ন হোটেল ও কমিউনিটি সেন্টারে অবস্থান করেন। এরপর গতকাল সকালেই তাঁরা দলে দলে যোগ দেন সমাবেশস্থলে। সন্দ্বীপ থেকে আসা কয়েকজন নেতা-কর্মী জানান, তাঁরা শনিবার দুপুর থেকে সন্দ্বীপের বিভিন্ন এলাকা থেকে ৪০টি ট্রাক, মাইক্রোবাস, সিএনজি ও মোটরসাইকেলে গুপ্তছড়া ঘাটে আসতে শুরু করেন। পরে সেখান থেকে বিকেল ৪টায় ২৫টি বোট ও স্পিডবোটে নেতাকর্মীরা সন্দ্বীপ চ্যানেল পাড়ি দিয়ে চট্টগ্রামে পৌঁছান। নেতা-কর্মীদের সন্দ্বীপ থেকে নিয়ে আসার পেছনে ভূমিকা রেখেছেন উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মিজানুর রহমান মিজান।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে দলীয় নেতাকর্মীদের নিয়ে সমুদ্র পাড়ি দিয়ে চট্টগ্রাম এসেছি। প্রিয় নেত্রীর দলীয় নির্দেশনামূলক বক্তব্য শুনে তা এলাকায় বাস্তবায়ন করব।’ চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এই জনসভায় চট্টগ্রাম ও আশপাশের এলাকার মানুষ এসেছেন। সকালে বাঁশখালী ও আনোয়ারা থেকে কয়েকটি ট্রাকে চেপে এসেছেন কয়েকশ নেতা-কর্মী।

বাঁশখালী থেকে আসা নেতা-কর্মীদের মধ্যে দুজন শফিকুল ইসলাম ও রবিউল হাসান  বলেন, বিভিন্ন এলাকা থেকে ভোরে উপজেলা সদরে জড়ো হন তাঁরা। এরপর ট্রাক-বাসে চেপে নগরীতে পৌঁছান।

বিএনএ/ মাহমুদুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ