33 C
আবহাওয়া
৯:০৭ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » সাধারণ মানুষ বেঁচে থাকাই দায় হয়েছে: মির্জা ফখরুল

সাধারণ মানুষ বেঁচে থাকাই দায় হয়েছে: মির্জা ফখরুল

সাধারণ মানুষ বেঁচে থাকাই দায় হয়েছে: মির্জা ফখরুল

বিএনএ ঠাকুরগাও: জবাবদিহিতা না থাকায় সরকার ডিজেলসহ বিভিন্ন পণ্যের দাম বাড়িয়েছে বলে অভিযোগ করেছেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পকেট ভারী ও ব্যবসা বাড়ানোর জন্য তারা বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (৪ঠা নভেম্বর) ঠাকুরগাঁও শহরের বাসভবনে সাংবাদিক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল আরও বলেন, নির্বচিত না হওয়ায় সরকারের দায় দায়িত্ব নেই। তাদের কোথাও জবাবদিহি করতে হয় না। দেশের যখন মানুষ চাল ডাল তেল লবণ ইত্যাদি দ্রব্যের মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধির ফলে হিমশিম খাচ্ছে, তখন জ্বালানি তেলের দাম বাড়ানো হলো। এতে পরিবহন খরচ এবং প্রত্যেকটি জিনিসের দাম বাড়বে। বিদ্যুতের দামও বছরে ২ থেকে ৩ বার বাড়ানো হচ্ছে। সব মিলিয়ে সাধারণ মানুষের নাভিশ্বাস দেখা দিয়েছে। এভাবে সবকিছুর দাম বাড়ানোয় সাধারণ মানুষ বেঁচে থাকাই দায় হয়েছে।

বিএনপির মহাসচিব বলেন, মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের মাঝে টিসিবির পণ্য স্বল্পদামে দেয়া হতো সেটারও দাম বাড়ানো হয়েছে। পণ্যের দাম বাড়িয়ে সরকার জনগণের ওপর নিবর্তনমূলক আচরণ  করছে। এতে অর্থনীতিতে প্রচন্ড রকমের চাপ সৃষ্টি হবে। সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা কমে যাবে।

ইতোমধ্যে ট্রাক শ্রমিক সংগঠনগুলো ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে যে আন্দোলনের ডাক দিয়েছে সেখানে বিএনপির সমর্থন থাকবে বলে জানান মির্জা ফখরুল।

সে সময় জেলা বিএনপির সহ-সভাপতি আল মামুন আলম, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপির অন্য সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ