24 C
আবহাওয়া
৪:৫০ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » নিজেকে নির্দোষ দাবি ডোনাল্ড ট্রাম্পের

নিজেকে নির্দোষ দাবি ডোনাল্ড ট্রাম্পের

ট্রাম্প

বিএনএ, বিশ্বডেস্ক : প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওয়াশিংটন ডিসির একটি আদালতে তার ২০২০ সালের নির্বাচনে পরাজয়কে উল্টে দেওয়ার ষড়যন্ত্রে দোষী নন বলে দাবি করেছেন।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকেলে ওয়াশিংটন, ডিসির ব্যারেট প্রিটিম্যান ইউনাইটেড স্টেটস কোর্টহাউসে শুনানির সময় ট্রাম্প এ দাবি করেন। বিচারক মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন ২৮ আগস্ট।

আদালতে শুনানি শুরুর পর ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগগুলো পড়ে শোনান বিচারক মোক্সিলা উপাধ্যায়। অভিযোগ প্রমাণিত হলে তাঁর কত বছরের সাজা হতে পারে তা-ও জানানো হয়। এ সময় ট্রাম্প বলেন, তিনি নির্দোষ।

মার্কিন প্রসিকিউটররা ট্রাম্পের বিরুদ্ধে চারটি ফেডারেল অভিযোগ দায়ের করার ঠিক দু’দিন পরে এই অভিযোগ আনা হয়েছিল , রিপাবলিকান রাজনীতিবিদকে ২০২০ সালের নির্বাচনের ফলাফল উল্টে দেওয়ার জন্য অভিযুক্ত করে যে তিনি তার গণতান্ত্রিক প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের কাছে হেরেছিলেন।

এই মামলাটি মার্চের পর থেকে সাবেক রাষ্ট্রপতির বিরুদ্ধে দায়ের করা তৃতীয় ফৌজদারি অভিযোগ। বিশেষজ্ঞরা বলেছেন যে ২০২০ সালের নির্বাচনী হস্তক্ষেপ মামলাটি তিনটি ফৌজদারি অভিযোগের মধ্যে সবচেয়ে তাৎপর্যপূর্ণ ।

অভিযোগে বলা হয়েছে, ট্রাম্প নির্বাচনের ফল উল্টে দেওয়ার জন্য বেআইনি পথ বেছে নিয়েছিলেন। ট্রাম্পের বিরুদ্ধে রাষ্ট্রের সঙ্গে প্রতারণা করতে ষড়যন্ত্র, অধিকারের বিরুদ্ধে ষড়যন্ত্র, রাষ্ট্রীয় কাজে বাধা দেওয়ার ষড়যন্ত্রসহ মোট চারটি অভিযোগ আনা হয়েছে।

শুনানিতে সরকারপক্ষের কৌঁসুলিরা আদালতের কাছে ট্রাম্পকে আটকের আবেদন করেননি। তবে এর বিপরীতে তাঁকে বেশ কয়েকটি শর্ত দেওয়া হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ