26 C
আবহাওয়া
৮:৪৪ পূর্বাহ্ণ - অক্টোবর ৩, ২০২৪
Bnanews24.com
Home » এপির প্রেসিডেন্ট পদে প্রথম কৃষ্ণাঙ্গ নারী

এপির প্রেসিডেন্ট পদে প্রথম কৃষ্ণাঙ্গ নারী

ডেইজি ভিরাসিংহাম

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বখ্যাত মার্কিন সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পেয়েছেন কৃষ্ণাঙ্গ নারী ডেইজি ভিরাসিংহাম।ইতিহাসের প্রথম নারী হিসেবে সংবাদ সংস্থাটির এই পদ পেলেন তিনি। শুধু নারীই নন, প্রথম কৃষ্ণাঙ্গ আর যুক্তরাষ্ট্রের বাইরে জন্ম নেয়া প্রথম ব্যক্তি হিসেবে  বিশ্বের অন্যতম প্রভাবশালী সংবাদ সংস্থাটির প্রধানের দায়িত্ব নিতে যাচ্ছেন ডেইজি ভিরাসিংহাম।

বর্তমান প্রধান নির্বাহী গ্যারি প্রুইটের অবসর গ্রহণের পর তাঁর স্থলাভিষিক্ত হবেন তিনি। গত ১০ বছর ধরে নিউইয়র্কভিত্তিক এপির প্রধান নির্বাহীর দায়িত্বে রয়েছেন গ্যারি প্রুইট। শ্রীলঙ্কান বংশোদ্ভূত ৫১ বছর বয়সী ডেইজির প্রথম প্রজন্ম ব্রিটিশ নাগরিক।

এপি জানিয়েছে, ১৭৫ বছর বয়সী নিউইয়র্ক ভিত্তিক সংবাদ সংস্থাটির ১৪তম প্রধান হতে যাচ্ছেন ৫১ বছর বয়সী ডেইজি ভিরাসিংহাম। চলতি বছরের ফেব্রুয়ারি থেকে এপির নির্বাহী ভাইস প্রেসিডেন্ট এবং চিফ অপারেটিং অফিসারের দায়িত্ব পালন করছেন তিনি।

গত ১৭ বছর ধরে ডেইজি এপিতে কর্মরত। করোনা ভাইরাস মহামারিকালে এপির চিফ রেভিনিউ অফিসারের দায়িত্বও পালন করে আসছেন তিনি।

বিএনএনিউজ/আকেসি

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ
দেশে প্রতিটি বিনিয়োগই হবে নিরাপদ ও ঝুঁকিমুক্ত-নৌ উপদেষ্টা টিএসসিতে সংগৃহীত ৮ কোটি টাকার অনুদানের চেক গ্ৰহণ করলেন ত্রাণ উপদেষ্টা দুর্গাপূজায় মাঠপ্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর জন্য নির্দেশনা কারাগারে মাহমুদুর রহমান, যা বললেন আইন উপদেষ্টা দেশে ফিরলেন মিজানুর রহমান আজহারী আমরা ব্যর্থ হলে জনগণ হতাশ হবে-এ এফ হাসান আরিফ আগামীকাল জাতীয় চাঁদ দেখা কমিটির সভা রাষ্ট্রপতির নিকট সুইডেন ও আলজেরিয়ার রাষ্ট্রদূতগণের পরিচয়পত্র পেশ চীনা বিনিয়োগকারীরা বাংলাদেশে সামুদ্রিক মাছ প্রক্রিয়াকরণ কারখানা স্থাপনে আগ্রহী বিটিভি জনগণের মিডিয়া হিসাবে প্রতিষ্ঠিত হতে হবে--সম্প্রচার উপদেষ্টা