28 C
আবহাওয়া
৭:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইকুয়েডরকে উড়িয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

ইকুয়েডরকে উড়িয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা

মেসি

স্পোর্টস ডেস্ক: নির্ধারিত সময়ের খেলা শেষ। চলছে যোগ করা সময়ের খেলা। ২ মিনিট না পেরোতেই ডি বক্সের মাথায় ডি মারিয়াকে ফাউল করে বসেন ইউকুয়েডের সেন্টারব্যাক পিয়েরো হিনকাপি। ফ্রি-কিক থেকে গোলরক্ষককে বোকা বানিয়ে অসাধারণ শটে গোল দিয়ে উল্লাসে ভাসান লিওনেল মেসি।

শনিবার (৩ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হওয়া এই ম্যাচে ইউকুয়েডরকে ৩-০ গোলে উড়িয়ে কোপা আমেরিকার সেমিফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের এই জয়টি ছিল এমন মেসিময়। দুটি গোলে সহায়তার সঙ্গে নিজে করেছেন ১টি গোল।

প্রথমার্ধের শেষে মেসির সহায়তায় ইকুয়েডের জালে প্রথমবারের মতো বল জড়ান রদ্রিগো ডি পল। আর দ্বিতীয়ার্ধের শেষে ব্যবধান দিগুণ করেন লৌতারো মার্টিনেজ। যোগ করা সময়ে মেসি নিজেই আসেন ত্রাতা হয়ে। দুর্দান্ত ফ্রি-কিক থেকে গোলের দেখা পান এবার নিজেই।

শুরু থেকেই আক্রমণাত্মক খেলে ইকুয়েডরকে চাপে রাখে আর্জেন্টিনা। পরীক্ষা নিতে থাকেন ইকুয়েডরের গোলরক্ষক গালিন্দেজের। যদিও বেশিরভাগ শটই লক্ষ্য বরাবর ছিল না।

২ মিনিটের মাথায় আর্জেন্টিনার প্রথম আক্রমণ প্রতিহত করেন গালিন্দেজ। ৫ মিনিটের মাথায় ইকুয়েডরের পোস্ট লক্ষ্য করে শট নেন ডি পল, তবে লক্ষ্যভ্রষ্ট হয়। ১৪ মিনিটের মাথায় গোললাইন থেকে বল প্রতিহত করে দলের পতন রোধ করেন আরবোলেতা।

১৭ মিনিটে কর্ণার পায় আর্জেন্টিনা। কিক নেন মেসি। চমৎকার কিকে বল পান পেজেল্লা। বুক থেকে বল নামিয়ে ইকুয়েডরের পোস্ট লক্ষ্য করে শট নিলেও তা টার্গেটে ছিল না। ২০ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন ইকুয়েডরের অ্যাঞ্জেলো প্রেসিয়াদো।

২২ মিনিটের মাথায় গোলের সহজ সুযোগ নষ্ট করলেন খোদ মেসি। ইকুয়েডরের গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারলেন না মেসি। তার শট পোস্টে প্রতিহত হয়।

২৪ মিনিটের মাথায় অফসাইডের আওতায় পড়েন মেনা। ইকুয়েডরের আক্রমণ ভেস্তে যায়। ৩১ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখলেন ইকুয়েডরের ফ্র্যাঙ্কো।

অবশেষে উল্লাসে ভাসার উপলক্ষ পেল আলবিসেলেস্তেরা। ৪০ মিনিটের মাথায় মেসির পাস থেকে গোল করলেন ডি পল। ১-০ গোলে লিড নিল আর্জেন্টিনা। ৪৪ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন এসতাপিনান।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ