29 C
আবহাওয়া
৫:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সব ধর্মের মানুষের হৃদয়ে ভালোবাসা সৃষ্টি করতে হবে-গারাংগিয়ার পীর

সব ধর্মের মানুষের হৃদয়ে ভালোবাসা সৃষ্টি করতে হবে-গারাংগিয়ার পীর

গারাংগিয়ার পীর সাহেব হযরত শাহ মাওলানা মুহাম্মদ আনওয়ারুল হক সিদ্দিকী

সাতকানিয়া(চট্টগ্রাম) প্রতিনিধি : সালাম মানুষকে শান্তিপ্রিয়, বিনয়ী ও মহৎ গুণাবলীর অধিকারী হতে উদ্বুদ্ধ করে। যদি আমার হাত ও মুখ থেকে অন্যরা নিরাপদ না থাকে তাহলে তা প্রমাণ করে, আমি শান্তির ধর্ম ইসলামের অনুসারি নই। সব ধর্মের মানুষের প্রতি হৃদয়ে ভালোবাসা সৃষ্টি করতে হবে। যুগে যুগে পীর-আউলিয়া ও দরবেশগণ এভাবেই শান্তির ধর্ম ইসলামের প্রচার প্রসারে কাজ করে গেছেন।

শুক্রবার ( ৪মার্চ) সন্ধ্যায় গারাংগিয়া কামিল মাদ্রাসার তিনদিন ব্যাপী মাহফিল, ঈদে মিলাদুন্নবী (সা.) এবং হযরত বড় হুজুর (রাহ:) ও ছোট হুজুর (রাহ:) এর বার্ষিক ঈছালে সওয়াব মাহফিলে গারাংগিয়ার পীর সাহেব হযরত শাহ মাওলানা মুহাম্মদ আনওয়ারুল হক সিদ্দিকী এসব কথা বলেন।

তিনি বলেন, হযরত বড় হুজুর কেবলা সকল প্রকার ক্ষুদ্র মত পার্থক্যতার উর্ধে উঠে শরীয়ত, তরিকত ও মারেফতের যে বাগান সৃজন করেছিলেন তার সুশোভিত সৌরভে অসংখ্য পথহারা মানুষ সঠিক পথের সন্ধান পেয়েছিলেন। মাহফিলে আলোচনা পেশ করেন হযরত শাহ মাওলানা মুহাম্মদ মাহমুদুল হক মজিদি।

এরআগে তিনদিন ব্যাপী বার্ষিক মাহফিলে বরেণ্য ওলামা-মাশায়েখ, ইসলামী বুদ্ধিজীবিসহ পদস্থ সরকারি- বেসরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। মাহফিলে বক্তব্য রাখেন, গারাংগিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ নুরুল আজিম, মাস্টার মুহাম্মদ মহিউদ্দিন, প্রবীণ শিক্ষক আবু তাহের । অনুষ্ঠান পরিচালনা করেন মুহাদ্দিস আবদুল কাদের নিজামী ।

এসএমএনকে,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ