31 C
আবহাওয়া
১১:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » পুতিন সমর্থিত ধনীদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা

পুতিন সমর্থিত ধনীদের ওপর মার্কিন নিষেধাজ্ঞা

রাশিয়া পুতিন

মার্কিন যুক্তরাষ্ট্র , রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের বন্ধু, আত্মীয় স্বজন ও তাদের পরিবারের সদস্যদের ওপর নতুন আর্থিক নিষেধাজ্ঞা দিয়েছে। হোয়াইট হাউস বৃহস্পতিবার এ তথ্য জানায়।

ইউক্রেনের হামলারনেতিবাচক  প্রতিক্রিয়া হিসাবে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনকে চাপে ফেলতে মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের সর্বশেষ প্রচেষ্টা।

“পুতিনের বন্ধু এবং তাদের পরিবারের সদস্যদের” হিসাবে বর্ণিত ব্যক্তিদের নতুন তালিকা মার্কিন আর্থিক ব্যবস্থা থেকে বিচ্ছিন্ন করা হবে, মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের সম্পদ ফ্রিজ করবে এবং তাদের সম্পত্তি ব্যবহার থেকে বিরত রাখা হবে।

আটটি রাশিয়ান অভিজাত এবং তাদের পরিবারের সদস্য এবং সহযোগীদের উপর সম্পূর্ণ অবরুদ্ধ নিষেধাজ্ঞা থাকবে।

এতে পুতিন মিত্র আলিশার বুরহানোভিচ উসমানভকে লক্ষ্য করার একটি পদক্ষেপ অন্তর্ভুক্ত রয়েছে, হোয়াইট হাউস অনুসারে “রাশিয়ার অন্যতম ধনী ব্যক্তি”, এবং তার সুপার-ইয়ট এবং ব্যক্তিগত জেট অন্তর্ভুক্ত থাকবে।

মার্কিন যুক্তরাষ্ট্র পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভকেও নিষেধাজ্ঞা দিচ্ছে, যাকে হোয়াইট হাউস “পুতিনের প্রচারের শীর্ষস্থানীয় পরিচায়ক” হিসাবে বর্ণনা করেছে।

“যুক্তরাষ্ট্র এবং সারা বিশ্বের সরকারগুলি রাশিয়ান অভিজাত এবং তাদের পরিবারের সদস্যদের  নিজ নিজ এখতিয়ারে ধারণ করা সম্পদ – তাদের ইয়ট, বিলাসবহুল অ্যাপার্টমেন্ট, অর্থ এবং অন্যান্য অর্জিত লাভগুলি চিহ্নিত করতে এবং হিমায়িত করার জন্য কাজ করবে।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ