Bnanews24.com
Home » রোহিঙ্গা ক্যাম্প থেকে কথিত আরসা নেতার মরদেহ উদ্ধার
টপ নিউজ বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম রোহিঙ্গা সব খবর

রোহিঙ্গা ক্যাম্প থেকে কথিত আরসা নেতার মরদেহ উদ্ধার

রোহিঙ্গা ক্যাম্প থেকে কথিত আরসা নেতার মরদেহ উদ্ধার

বিএনএ কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ের রোহিঙ্গা ক্যাম্প থেকে মোহাম্মদ হাসিম নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত হাসিম টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উনছিপ্রাংয়ের ২২ নম্বর ক্যাম্পের মৃত নুরুল আমিনের ছেলে। তিনি কথিত আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা)র সেকেন্ড ইন কমান্ড ছিলেন। অবশ্য আরসার কোনো অস্তিত্ব বাংলাদেশে নেই বলে জানিয়েছে প্রশাসন।

বুধবার (৩ নভেম্বর) সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মাহাবুবুর রহমান। তিনি জানান, ঘটনাস্থলে পুলিশ রয়েছে। রোহিঙ্গাদের গণপিটুনিতে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

নির্ভরযোগ্য একটি সূত্র থেকে জানা যায়, আরসার নাম ব্যবহার করে দীর্ঘদিন ধরে রোহিঙ্গা ক্যাম্পে দাপট দেখিয়ে আসছিলেন হাসিম। সম্প্রতি রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ড ও মাদ্রাসায় হামলা চালিয়ে ৬ জন হত্যার অন্যতম হুকুমদাতা ছিলেন তিনি। ক্যাম্পে অঘোষিত নিয়ন্ত্রণযজ্ঞ চালাতেন এই হাসিম। এমনকি যারা তার সঙ্গে চলাফফেরা করে তাদের ওপরও বিভিন্নভাবে নির্যাতন চালাতেন। এসব ঘটনার কারণে সাধারণ রোহিঙ্গারা তার ওপর ক্ষীপ্ত ছিল এবং তাদের গণপিটুনিতে হাসিমের মৃত্যু হয়।

বিএনএনিউজ/আরকেসি