30 C
আবহাওয়া
৪:৫৯ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » আফগানদেরর বিরুদ্ধে বড় জয় বাংলাদেশের

আফগানদেরর বিরুদ্ধে বড় জয় বাংলাদেশের


বিএনএ, স্পোর্টস ডেস্ক : এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে ৮৯ রানে জয় পেয়েছে বাংলাদেশ। এ জয়ের ফলে সুপার ফোর নিশ্চিত করল টাইগাররা।

রোববার (৩ সেপ্টেম্বর ২০২৩) টস জিতে পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে(Bangladesh v Afghanistan) প্রথমে ব্যাটিংয়ে নেমে রানের পাহাড় গড়ে বাংলাদেশ। উদ্বোধনীতে ৬০ বলে ৬০ রানের জুটি গড়েন নাইম শেখ ও মেহেদি হাসান মিরাজ।

মেহেদি হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্তর জোড়া সেঞ্চুরিতে এশিয়া কাপে ৫ উইকেটে ৩৩৪ রানের রেকর্ড গড়েছে বাংলাদেশ ক্রিকেট দল।

দলের হয়ে ১১৯ বলে ৭টি চার আর ৩টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ১১২ রান করে হাতে চোট পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন ওপেনার মিরাজ। ১০৫ বলে ৮টি চার আর ২টি ছক্কার সাহায্যে ১০৪ রান করে রান আউট হন নাজমুল হোসেন শান্ত।

তাছাড়া মোহাম্মদ নাঈম ৩২বলে ২৮ রান,মুশফিক ১৫ বলে ২৫ রান, অধিনায়ক সাকিব আল হাসান ১৮ বলে ৩২ রান, শামীম হোসেন ৬ বলে ১১ রান, আফিফ হোসেন ৩ বলে ৪ রান  করেন। তৌহিদ হৃদয় ২ বলে কোন রান পান নি।

৩৩৫ রানের জয়ের লক্ষে খেলতে নেমে আফগানরা করতে পারে ২৪৫ রান।

আফগান ব্যাটার রাহমানুল্লাহ গুরবাজকে এলবিডব্লিউ ফাঁদে ফেলে আউট করেন শরিফুল ইসলাম।ভেতরে ঢোকা বল খানিকটা এগিয়ে খেলতে গিয়ে পরাস্ত হয়ে ৭ বলে ১ রান করে ফেরেন তিনি।

রহমত শাহকে নিয়ে জুটি পান ইব্রাহিম জাদরান। তবে রান তোলার গতি ছিল বেশ মন্থর। ৭৮ রানের জুটি ভাঙেন তাসকিন আহমেদ। ৫৭ বলে ৩৩ করা রহমতকে বোল্ড করে দেন তিনি।

ইব্রাহিম ছুটছিলেন রানে-বলে তাল রেখে। তার সঙ্গে জুড়ে গিয়েছিলেন হাসমতুল্লাহ শহিদি। এই জুটি বিপদজনক হয়ে দেখা দিচ্ছিল। ইব্রাহিম ক্রমশ ধরাচ্ছিলেন ভয়। তাকে আউট করেন হাসান মাহমুদ। তবে বলা ভালো আসলে ফেরান মুশফিকই। হাসানের বলে আউট সাইড এজ হয়ে অনেকটা দূরে বেরিয়ে যাচ্ছিল বল। ডান দিকে ঝাঁপিয়ে ছোবল মেরে তা হাতে জমান অভিজ্ঞ কিপার।

এরপর ক্রমশ ম্যাচ থেকে ছিটকে যায় আফগানরা। নাজিবুল্লাহ জাদরান নামের প্রতি সুবিচার করতে পারেননি, বোল্ড হন মিরাজের বলে। শহিদি ফিফটি করলেও কাজ অসমাপ্ত রেখে বিদায় নেন। মোহাম্মদ নবি, গুলবদিন নাইবরাও ছিলেন আসা-যাওয়ার মিছিলে। আফগানদের হয়ে দাঁড়ানোর ছিল না কেউ।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ