28 C
আবহাওয়া
১০:০১ অপরাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » নারায়ণগঞ্জের শীর্ষ সন্ত্রাসী জাকির খান গ্রেফতার

নারায়ণগঞ্জের শীর্ষ সন্ত্রাসী জাকির খান গ্রেফতার

নারায়ণগঞ্জের শীর্ষ সন্ত্রাসী জাকির খান গ্রেফতার

বিএনএ ডেস্ক : নারায়ণগঞ্জের পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও সাবেক ছাত্রদল নেতা  জাকির খানকে অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব-১১। শুক্রবার (৩ সেপ্টেম্বর) গভীর রাতে রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-১১।

জাকির খান নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকার দৌলত খানের ছেলে। তিনি বিএনপি নেতা তৈমূর আলম খন্দকারের ভাই সাব্বির হত্যা মামলার অন্যতম আসামি।

শনিবার দুপুরে র‌্যাব-১১-এর অধিনায়ক ও লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, নারায়ণগঞ্জের এক সময়কার শীর্ষ সন্ত্রাসী, একচ্ছত্র ক্ষমতার অধিকারী জাকির খান। যার নামে চারটি হত্যাসহ অসংখ্য মামলা রয়েছে এবং বিভিন্ন সময়ে তিনি এসকল মামলায় জেলে ছিলেন।

এক পর্যায়ে দেওভোগ এলাকার অপর শীর্ষ সন্ত্রাসী দয়াল মাসুদকে শহরের সোনার বাংলা মার্কেটের পেছনে প্রকাশ্যে গুলি করে হত্যা করে শহরের ত্রাস হিসেবে পরিচিত হয়ে ওঠেন জাকির। সর্বশেষ ২০০৩ সালে সাব্বির আলম হত্যাকাণ্ডের পর তিনি দেশ ছেড়ে থাইল্যান্ডে পাড়ি জমান। এ সময়ে বিভিন্ন মামলায় জাকির খান দোষী প্রমাণিত হলে আদালত তাকে সাজা দেন। এরপর থেকেই গ্রেপ্তার এড়াতে জাকির খান দেশের বাইরে অবস্থান করছিলেন।

প্রাথমিক অনুসন্ধান ও আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, জাকির খানের বিরুদ্ধে ১৯৯৪ সালে অপরাধ দমন বিশেষ আইনে মামলা দায়ের করা হয়। ওই মামলায় আসামি জাকির খানের ১৭ বছরের সাজা হয়। পরে উচ্চ আদালতে তার সাজা কমে ৮ বছর হলেও তিনি গ্রেফতার এড়াতে দেশে ও বিদেশে প্রায় ২১ বছর পলাতক ছিলেন।

গ্রেপ্তার জাকির খানের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানায় র‌্যাব।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ