35 C
আবহাওয়া
১১:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রামেক হাসপাতালে করোনায় আরও ১৯ মৃত্যু

রামেক হাসপাতালে করোনায় আরও ১৯ মৃত্যু

রামেক

বিএনএ, রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকালের মধ্যে তাদের মৃত্যু হয়। করোনা আক্রান্ত হয়ে ৭ জন ও উপসর্গ নিয়ে ১১ জন মারা গেছেন।

করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়। এর আগের ২৪ ঘণ্টায় এখানে ১৫ জন মারা যান। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন নাটোরের ৫ জন, নওগাঁর ২ জন, পাবনার একজন। এদের মধ্যে ৯ জন পুরুষ এবং ১০ জন নারী।

বয়স বিশ্লেষণে দেখা গেছে, মৃতদের মধ্যে ৮ জনের বয়স ৬১ বছরের ওপরে। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৪৭ জন। এ সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩০ জন। মঙ্গলবার সকাল পর্যন্ত করোনা ইউনিটে ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৯২ জন।

এর মধ্যে ১৭৩ জনের করোনা পজিটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪৭ জন। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন আছেন ৭২ জন।

এদিকে, রাজশাহী সিভিল সার্জন অফিসের তথ্যমতে, সোমবার রাজশাহীতে ১০১৩ জনের নমুনা পরীক্ষা করে ২২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২২ দশমিক ৩০ ভাগ।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ