36 C
আবহাওয়া
৮:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » “শেখ কামাল আইটি ইনকিউবেটর হবে চট্টগ্রামের তথ্যপ্রযুক্তির হাব”- চুয়েট ভিসি

“শেখ কামাল আইটি ইনকিউবেটর হবে চট্টগ্রামের তথ্যপ্রযুক্তির হাব”- চুয়েট ভিসি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরে “পাবলিক প্রকিউরমেন্ট ম্যানেজমেন্ট”, “আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যান্ড মেশিন লার্নি উইথ পাইথন” এবং “৪র্থ শিল্পবিপ্লবের যুগে ন্যাচারাল ল্যাংগুয়েজ প্রসেসিং-এর ভূমিকা” শীর্ষক পৃথক তিনটি প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদপত্র সম্পন্ন হয়েছে।

রবিবার(৩রা জুলাই  ২০২২) বিকালে ইনকিউবেটরের কনফারেন্স কক্ষে উক্ত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এতে গেস্ট অব অনার ছিলেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। অনুষ্ঠানে শেখ কামাল আইটি বিজনেস ইনকিউটবেটরের পরিচালক এবং তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-পরিচালক (জনসংযোগ) জনাব মোহাম্মদ ফজলুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “২০১৪ থেকে আমরা ইনকিউবেটর নিয়ে স্বপ্ন বুনছি। আগামি ৬ই জুলাই মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে সেই স্বপ্ন বাস্তবায়নের পথে। এই ইনকিউবেটর হবে বৃহত্তর চট্টগ্রামের তথ্যপ্রযুক্তির হাব। এখান থেকেই গড়ে উঠবে দেশসেরা উদ্যোক্তা। এর মাধ্যমে আমরা একাডেমিক অ্যাক্সিলেন্সির সাথে সাথে প্রফেশনাল এক্সপার্টাইজ তৈরি করতে চাই। যাতে আমাদের ছেলেমেয়েরা চাকরির পেছনে না ছুটে নিজেরাই চাকরিদাতা হিসেবে গড়ে উঠতে পারে।অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম তথ্য প্রকাশ করে বলেন,  ইতোমধ্যে কয়েকটি কোম্পানি ইনকিউবেটরে স্পেস বরাদ্দ নিয়েছে। আমরা প্রত্যাশা রাখবো শীঘ্রই দেশ-বিদেশের বিভিন্ন প্রযুক্তি কোম্পানিগুলো এখানে বিনিয়োগে আগ্রহী হবেন। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন তথ্যপ্রযুক্তি খাতে দেশিয় সক্ষমতা অর্জন ও প্রত্যাশিত মাত্রায় বৈদেশিক মুদ্রা আয় করার লক্ষ্যে কাজ করে যেতে চাই।”

Loading


শিরোনাম বিএনএ